রোহিঙ্গাদের নিজ দেশে প্রত্যাবর্তনই সমাধানের উত্তম পন্থা: স্থানীয় সরকারমন্ত্রী

IMG_20190824_184832-600x337.jpg

স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ‘রোহিঙ্গাদের তাদের নিজ দেশে প্রত্যাবর্তন করাটাই হচ্ছে সমাধানের উত্তম পন্থা। এ জন্য জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মন্ত্রী পরিষদ কাজ করে যাচ্ছে। পাশাপাশি জাতিসঙ্গের পক্ষ থেকে কাজ করা হচ্ছে। রোহিঙ্গা প্রত্যাবর্তনের সরকারের পক্ষ থেকে উদ্যোগ অব্যাহত থাকবে।’ শনিবার (২৪ আগস্ট) দুপুরে হবিগঞ্জ সার্কিট হাউসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন।

অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, ডেঙ্গু নিয়ন্ত্রণে বিশেষ অবদানের জন্য কোনও পুরস্কার বা স্মারক তিনি গ্রহণ করেননি। একটি সংগঠন তাদের প্রথাগতভাবে তাকে সম্মাননা জানিয়েছে। কিন্তু এটি ভুলভাবে ব্যাখ্যা করা হচ্ছে। তিনি বলেন, ‘ডেঙ্গু নিয়ন্ত্রণ সরকার আন্তরিক রয়েছে। প্রতিটি প্রতিষ্ঠান আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। ডেঙ্গু নিয়ে জাতির জন্য দায়বদ্ধদের অপমান অপদস্ত না করে কাজ করার সুযোগ দিতে হবে।’

পরে মন্ত্রী হবিগঞ্জের পৌরসভার অর্থায়নে দুই কোটি ৮৫ লাখ টাকা ব্যয়ে নবনির্মিত কিচেন মার্কেটের উদ্বোধন করেন। এসময় হবিগঞ্জ-৩ আসনের এমপি আবু জাহির, হবিগঞ্জ-২ আসনের এমপি আব্দুল মজিদ খান, হবিগঞ্জ-১ আসনের এমপি শাহ নওয়াজ মিলাদ, জেলা প্রশাসক মাহমদুল কবির মুরাদ, পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যাহ, হবিগঞ্জ পৌরসভার মেয়র মিজানুর রহমানসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে মন্ত্রী হবিগঞ্জ পৌরসভার নির্মানাধীন পানি শোধনাগার দ্বিতীয় প্রকল্পের কাজ পরিদর্শন করেন এবং পৌরসভা উদ্যোগে আয়োজিত শোক সভায় প্রধান অতিথি হিসেবে অংশ নেন।