টেকনাফে জাতির জনকের ৪৪ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত

shuk-567890.jpg

সমিরা আক্তার, টেকনাফ :

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় টেকনাফে পালিত হয়েছে ।

এ উপলক্ষ্যে টেকনাফ উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের উদ্যোগে শোক র‌্যালী, জাতির জনকের প্রতিকৃতিতে মালদান, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এছাড়া দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার সকালে সরকারি, আধা সরকারি, স্বায়ওশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান, বেসরকারি প্রতিষ্ঠান, রাজনৈতিক ও সামাজিক সংগঠনের উদ্যোগে জাতীয় পতাকা উওোলন-অধনমিত, কালো পতাকা উত্তোলন ও আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

সকাল নয়টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, টেকনাফ উপজেলা পরিষদ চত্বর থেকে এক শোক র‍্যালী বের হয়ে উপজেলার প্রধান সড়ক প্রদক্ষিণ করে আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলা মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী র্কমর্কতা মো. রবিউল হাসান ।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান নুরুল আলম।

বিশেষ অতিথি ছিলেন সহকারী কমিশিনার (ভুমি) আবুল মনসুর, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রদীপ কুমার দাশ, উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক আলহাজ্ব নুরুল বশর, উপজেলা ভাইস চেয়ারম্যান মৌলভী ফেরদৌস আহমদ জমিরি, তাহেরা আক্তার প্রমুখ।

একাডেমিক সুপারভাইজার নুরুল আবসারেরে সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন আওয়ামীলীগ নেতা জহির হোসেন ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা শ্রুতিপুর্ণ চাকমা।

পরে ইসলামী ফাউন্ডেশনের উদ্যোগে দোয়া মাহফিলের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়।

এদিকে উপজেলা-পৌর আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগের উদ্যোগে যথাযোগ্য মর্যাদায় পৃথকভাবে দিবসটি পালন করা হয়েছে।