হ্নীলা ইউনিয়ন পরিষদের উদ্যোগে ডেঙ্গু সচেতনতামুলক র‌্যালী ; মশক নিধন এবং পরিচ্ছন্নতা অভিযান

Teknaf-Pic-C-08-08-2019.jpg

হুমায়ূন রশিদ : উপজেলা পরিষদের সার্বিক নির্দেশনায় হ্নীলা ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে ডেঙ্গু সচেতনতামুলক র‌্যালী বের করা হয়েছে। মশক নিধনের জন্য ঔষুধ প্রয়োগ এবং পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করা হয়েছে।

৮ আগষ্ঠ সকাল ১০টায় হ্নীলা ইউনিয়ন কমপ্লেক্স মিলনায়তন হতে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামুলক এক র‌্যালী প্যানেল চেয়ারম্যান আবুল হোছনের নেতৃত্বে বের করা হয়। র‌্যালীটি হ্নীলা বাসষ্টেশনসহ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করা হয়। এসময় হ্নীলা ইউপির ২নং ওয়ার্ড মেম্বার ফরিদুল আলম, ৩নং ওয়ার্ডের সাবেক মেম্বার ছালেহ আহমদ, ৪নং ওয়ার্ড মেম্বার হোছাইন আহমদ, ৯নং ওয়ার্ড মেম্বার মোহাম্মদ আলী, সংরক্ষিত মহিলা মেম্বার ফরিদা বেগম, নাসরিন আক্তার, মর্জিনা বেগম, ইউপি সচিব শেখ ফরিদুল আলম, দফাদার-চৌকিদারসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন। হ্নীলা বাসষ্টেশনে সংক্ষিপ্ত এক পথসভায় সর্বস্তরের জনসাধারণকে ডেঙ্গু বিষয়ে আতংকিত না হয়ে সর্তক থাকার পরামর্শ দেওয়া হয়।

এরপর হ্নীলা ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নেতৃত্বে মশার সম্ভাব্য প্রজনন ক্ষেত্র সমুহ পরিস্কার করে লার্ভা বিধ্বংসী ঔষুধ প্রয়োগ করা হয়। এছাড়া হ্নীলা বাসষ্টেশনসহ বিভিন্ন অলি-গলিতে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান চালানো হয়।