বেনাপোলে আটক শাহাজাহানকে নিয়ে পুলিশের অভিযান: ইয়াবা ও অস্ত্র উদ্ধার

1564328345161c-01.jpg

টেকনাফ প্রতিনিধি : বেনাপোলে আটক টেকনাফ সদর ইউনিয়নের চেয়ারম্যান শাহাজাহানকে নিয়ে পুলিশ অভিযান চালিয়েছে টেকনাফ থানা পুলিশ। তার বাড়ি থেকে বিপুল পরিমান ইয়াবাসহ অস্ত্র ও গুলি উদ্ধার করেছে পুলিশ। রোববার (২৮ জুলাই) বিকাল ৫ টার দিকে টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের লেঙ্গুরবিল এলাকায় এ অভিযান চালানো হয়। এসময় উদ্ধার হয়েছে ৫০ হাজার ইয়াবা, ৪ টি দেশিয় তৈরী ও ২৫ টি গুলি।

টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাশ জানিয়েছেন, ভারতে পাড়ি দেয়ার সময় বেনাপোল সীমান্তে গ্রেপ্তার টেকনাফ সদর ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহানের বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে একাধিক মামলা রয়েছে। এসব মামলায় সে দীর্ঘদিন ধরে পলাতক রয়েছে।

ওসি বলেন, “অভিযানের সময় তার বাড়ীতে জেনারেটরের পাশে বিশেষ কৌশলে বস্তা ভর্তি রাখা অবস্থায় ৫০ হাজার ইয়াবা, ৪ টি দেশিয় তৈরী অস্ত্র ও ২৫ টি গুলি উদ্ধার করে। স্বীকারোক্তিতে এসব ইয়াবা ও অস্ত্র । ইয়াবা ও অস্ত্র উদ্ধারের ঘটনায় গ্রেপ্তার শাহজাহানের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা করা হবে’।

“শাহজাহানের বিরুদ্ধে এখনো মাদক ব্যবসায় সক্রিয় থাকার অভিযোগ রয়েছে। তাকে জিজ্ঞাসাবাদের জন্য যশোর থেকে শনিবার টেকনাফ আনা হয়। এরপর ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হলে সে বাড়ীতে বিপুল পরিমান ইয়াবা ও অস্ত্র থাকার তথ্য স্বীকার করে। পরে রোববার বিকালে পুলিশের একটি দল তার বাড়ীতে অভিযান চালায়।

গত ২৫ জুলাই যশোরের বেনাপোল সীমান্ত দিয়ে ‘আন্তর্জাতিক চেকপোস্ট’ দিয়ে ভারতে পাড়ি দেয়ার সময় ইমিগ্রেশন পুলিশের হাতে গ্রেপ্তার হয় টেকনাফ সদর ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান।