চকরিয়াকে বৃক্ষরোপনে সবুজ অরণ্যে গড়তে হবে

Chakaria-Picture-12-06-19.jpg

এম.জিয়াবুল হক, চকরিয়া :
মাতামুহুরী সাংগঠনিক উপজেলার পশ্চিম বড় ভেওলা ইউনিয়ন ছাত্র ফোরামের আয়োজনে বৃক্ষরোপন কার্যক্রম শুরু করা হয়েছে। গতকাল বুধবার সকালে কর্মসুচির অংশ হিসেবে পশ্চিম বড়ভেওলা ইউনিয়নের পোকখালী রেড়ক্রিসেন্ট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে বিভিন্ন প্রজাতির গাছের রোপন রোপন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃক্ষরোপন কর্মসুচি উদ্বোধন করেছেন চকরিয়া উপজেলা পরিষদের নব-নির্বাচিত ভাইস চেয়ারম্যান ও মাতামুহুরী উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এবং পোকখালী রেড়ক্রিসেন্ট সরকারি প্রাথমিক বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি মকছুদুল হক ছুট্টো।
বৃক্ষরোপন কর্মসুচি উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পশ্চিম বড়ভেওলা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল, আওয়ামীলীগ নেতা কুতুব উদ্দিন বাবুল, নুরুল ইসলাম, পোকখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিনহাজ উদ্দিন, স্বেচ্ছাসেবকলীগ নেতা শওকত, পশ্চিম বড়ভেওলা ছাত্র ফোরামের আহবায়ক সাইফুল ইসলাম হাজ্জাজ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পশ্চিম বড়ভেওলা ছাত্র ফোরামের সদস্য শিপু, মামুন, সাইফুল, লোকমান, ফাহিম, জয়নাল, রুবেল, শালমান, মো.সাইফুল, মেহেদী, সায়েম, তানজীম, সোলাইমান ও তারেক প্রমুখ।
কর্মসুচি উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টো বলেছেন, বৃক্ষ আমাদের জীবনযাত্রার অন্যতম একটি অংশ। গাছের মাধ্যমে অক্সিজেন গ্রহন করে মানুষ পৃথিবীতে বেঁেচ থাকে। সেইজন্য আমাদেরকে বৃক্ষরোপন ও পরিচর্যা আরো বাড়াতে হবে।
তিনি বলেন, স্বাস্থ্যসম্মত সুন্দর পরিবেশ গড়তে এবং নিরাপদ পরিবেশে মানুষের বেঁেচ থাকা নিশ্চিত করতে সবধরণের পতিত জায়গা কিংবা শিক্ষা প্রতিষ্ঠানের আশপাশে বেশি করে গাছ রোপন করতে হবে। তাই আগামীতে বৃক্ষরোপন কর্মসুচি বেগবান করতে পরিবেশ প্রেমি সবাইকে যার যার অবস্থান থেকে কাজ করতে হবে। বৃক্ষরোপনের মাধ্যমে চকরিয়া উপজেলার প্রতিটি জনপদকে আগামীতে সবুজ অরণ্যে ভরপুর করতে হবে। ##