চকরিয়ায় সনাক ইয়েস’র উদ্যোগে দুর্নীতি বিরোধী রচনা প্রতিযোগিতা

Chakaria-Picture-21-05-2019.jpg

এম.জিয়াবুল হক : সচেতন নাগরিক কমিটি (সনাক) চকরিয়ার সহযোগি সংগঠন ইয়ুথ এনগেজমেন্ট অ্যান্ড সাপোর্ট (ইয়েস) এর উদ্যেগে মঙ্গলবার সকাল ১১ টায় দুর্নীতিবিরোধী রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতিত্ব করেন সনাক চকরিয়ার সভাপতি অধ্যাপক একেএম শাহাবুদ্দিন।

অনুষ্ঠিত রচনা প্রতিযোগিতায় উপজেলার ৪ টি কলেজ, পাঁচটি উচ্চ বিদ্যালয় ও পাঁচটি মাদ্রাসার ৬০ জন শিক্ষার্থী অংশগ্রহন করে। তাদের মধ্যে বিজয়ী কলেজ পর্যায়ে ৬ জন ও মাধ্যমিক পর্যায়ে ১০ জনকে ক্রেস্ট ও সনদ বিতরণ করা হয়।

টিআইবি’র আঞ্চলিক ব্যবস্থাপক এজিএম জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে বক্তব্য রাখেন সনাক সহ-সভাপতি অধ্যাপক বুলবুল জান্নাত শাহীন, সনাক জেন্ডার উপকমিটির আহবায়ক ও পালাকাটা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হুরে জন্নাত মিলি, মিশকাতুল মিল­াত দাখিল মাদ্রাসার সহসুপার মো. আশরাফুল মোস্তফা, পালাকাটা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক বদিউল আলম, ডুলাহাজারা কলেজের শিক্ষার্থী আতিকুল ইসলাম, চকরিয়া আবাসিক মহিলা কলেজের শিক্ষার্থী প্রমি ধর, পালাকাটা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী তাসনিয়া আলম রোদবা।

অনুষ্ঠানে মাদরাসার সহসুপার মো. আশরাফুল মোস্তফা বলেন তিনিও দীর্ঘসময় ধরে এই সনাকের ইয়েস সদস্য ছিলেন এবং এখান থেকে প্রাপ্ত শিক্ষা বাস্তব জীবনে অনেক কাজে লাগছে। তাই তিনি সনাক-টিআইবি, চকরিয়ার কাছে কৃতজ্ঞ। তিনি উপস্থিত সবাইকে যার যার অবস্থান থেকে দূর্নীতির বিরুদ্ধে সামাজিক আন্দোলনে সোচ্ছার হওয়ার আহবান জানান।

পালাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সনাক সদস্য হুরে জান্নাত মিলি তার বক্তব্য নিজে সচেতন হয়ে অন্যকে সচেতন করার আহবান জানান। সনাক সহ-সভাপতি বুলবুল জান্নাত শাহীন বলেন, বর্তমানে সমাজে বিভিন্ন প্রতিবন্ধকতায় অনেক সময় সৎ ব্যক্তিরা অসহায় হয়ে পরে। তবুও তিনি দূর্নীতির কাছে মাথা নত না করার আহবান জানান। যে যার অবস্থান থেকে দূর্নীতির বিরুদ্ধে রুখে দারানোর আহবান করেন তিনি।

সনাক সভাপতি অধ্যাপক একেএম শাহাবুদ্দিন বলেন লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতা অর্থবহ করতে এবং বাংলাদেশকে দুর্নীতিমুক্ত উন্নত বাংলাদেশ গড়তে দুর্নীতিমুক্ত ও সুশিক্ষিত নতুন প্রজন্মের বিকল্প নেই। সেই নতুন প্রজন্ম গড়ার প্রত্যয়ে সনাক কাজ করে যাচ্ছে। সভাপতি সমাপনী বক্তব্যে শিক্ষার্থীদের প্রতি শিক্ষা গ্রহন এবং প্রযুক্তের যথেচ্ছা ব্যবহার থেকে দূরে থাকার পরামর্শ প্রদান করেন এবং দূর্নীতের বিরুদ্ধে তরুনদের উদ্ভুদ্ধ হওয়ার আহবান করেন।

অনুষ্ঠানের অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন টিআইবির সহকারী ব্যাবস্থাপক মিটন বনিক বাবু, সনাক সদস্য জিয়া উদ্দীন, ইয়েস দলনেতা ইসফাতুল হোছাইন, সহদলনেতা নাসরিন আক্তার সুমু ও আরমান মাহমুদ, ইয়েস সদস্য রোকেয়া পারভিন।