চকরিয়ায় চিরিংগা ইউপিতে ১ কোটি ৭৩ লাখ টাকার বাজেট ঘোষণা

Chakaria-Picture-21-05-19.jpg

এম.জিয়াবুল হক : চকরিয়া উপজেলার ১০ নম্বর চিরিংগা ইউনিয়ন পরিষদের স্থায়ী কমিটি ও উন্মুক্ত ওয়ার্ড সভা হতে প্রাপ্ত মতামতের উপর ভিত্তিতে আগামী ২০১৯-২০২০ অর্থ বছরের উম্মুক্ত বাজেট ঘোষনা করা হয়েছে। মঙ্গলবার (২১মে) দুপুরে চিরিংগা ইউনিয়ন পরিষদ মিলনায়তনে বাজেট ঘোষনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চেয়ারম্যান আলহাজ্ব মো. জসিম উদ্দিন। নতুন বছরের বাজেট নিরূপণ করা হয়েছে এক কোটি তিয়াত্তর লক্ষ ৩৮ হাজার দুইশত টাকা।

সভার শুরুতে উপস্থিত সবাইকে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন ইউপি সচিব মো: আতাউল গণি পারভেজ। এর পরপরই পরিষদের আগামী ২০১৯-২০২০ অর্থ বছরের বাজেট ঘোষনা করেন। প্রস্তাবিত বাজেটে আয় দেখানো হয়েছে ১,৭২,৩৫, ৮০০/- (এক কোটি বাহাত্তর লক্ষ পয়ত্রিশ হাজার আটশত) টাকা এবং ব্যয় ধরা হয়েছে ১,৭৩,৩৮,২০০/- (এক কোটি তিয়াত্তর লক্ষ আটত্রিশ হাজার দুইশত ) টাকা।

ঘোষিত বাজেটে ঘাটতি দেখানো হয়েছে ১,০২,৪০০/- (এক লক্ষ দুই হাজার চারশত) টাকা। বাজেটে এলাকার শিক্ষা , স্বাস্থ্য, যোগাযোগ, জনস্বাস্থ্য ও পায়: নিষ্কাশন ও অবকাঠামো উন্নয়নের উপর গুরুত্বারোপ করা হয়। বাজেট অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চিরিংগা ইউপি প্যানেল চেয়ারম্যান জাফর আলম, প্যানেল চেয়ারম্যান সালাহ উদ্দিন, নারী এমইউপি রাশেদা বেগম, ইউপি মেম্বার বেলাল উদ্দিন, রেজাউল করিম, হাবিব উল্লাহ, আলী আহমদ, মীর কাশেম, নাজেম উদ্দিন, আলী হোছন, নারী মেম্বার আয়েশা আক্তার, তছলিমা জন্নাত। এছাড়াও অনুষ্ঠানে স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ, শিক্ষক ও এলাকার সর্বস্তরের জনসাধারণ উপস্থিত ছিলেন।

বাজেট অনুষ্ঠানে সভাপতি ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন বলেন, জনগণের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার লক্ষ্যে তাদের মতামতের উপর ভিত্তি করে জনগণের চাহিদা নির্ধারণ করে এ বাজেট প্রণয়ন করা হয়। উক্ত বাজেটে শিক্ষা, স্বাস্থ্য, যোগাযোগ, জনস্বাস্থ্য ও পায়: নিষ্কাশনের উপর গুরুত্ব আরোপ করা হয়েছে। আশারাখি এ বাজেট জনগণের জন্য কল্যাণ বয়ে আনবে।