শীর্ষ সন্ত্রাসী ও ইয়াবা ডন ভুলু ‘বন্দুকযুদ্ধে’ নিহত

60506910_1112060358917768_4839338453554429952_n.jpg

ইমাম খাইর, কক্সবাজার :
কক্সবাজার শহরের পাহাড়তলি এলাকার চিহ্নিত সন্ত্রাসী ও ইয়াবা ডন ছৈয়দুল মোস্তফা প্রকাশ ‘ভুলু’র গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ।
সোমবার (১৩ মে) দিবাগত রাত আড়াইটার দিকে কক্সবাজার শহরের কাটা পাহাড় এলাকা থেকে আলোচিত এই সন্ত্রাসীর গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয় বলে জানা গেছে।
এ সময় ৪০০ ইয়াবা, একটি এলজি, দুই রাউন্ড তাজা কার্তুজ ও ৬ টি খালি খোসা উদ্ধার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে।
মঙ্গলবার ভোর সাড়ে চারটার দিকে এ রিপোর্ট লেখা কালে নিহতের মরদেহ কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রয়েছে।
সন্ত্রাসী ও ইয়াবা ডন ছৈয়দুল মোস্তফা প্রকাশ ‘ভুলু’ কক্সবাজার শহরের পাহাড়তলী এলাকার জহির হাজির ছেলে। তার বিরুদ্ধে মাদক, অস্ত্রসহ বিভিন্ন অভিযোগে মামলা রয়েছে বলে জানা গেছে।
কক্সবার সদর মডেল থানার ওসি মোঃ ফরিদ উদ্দিন খন্দকার ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, শীর্ষ সন্ত্রাসী ও ইয়াবা ডন ছৈয়দুল মোস্তফা প্রকাশ ‘ভুলু’কে নিয়ে কাটা পাহাড়ে অস্ত্র উদ্ধার অভিযানে গেলে তার বাহিনীর সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে সে গুলিবিদ্ধ হয়। হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে ‘মৃত’ ঘোষণা করে।
পুলিশের খাতায় ছৈয়দুল মোস্তফা ‘ভুলু’ মোস্ট ওয়ান্টেড আসামি ছিল। একটি প্রভাবশালী মহলকে ম্যানেজ করে এতদিন ধরে সে আত্মরক্ষা করে চলেছিল। কক্সবাজার শহরের পূর্ব পাহাড়তলীসহ বিভিন্ন এলাকায় তার সশস্ত্র শক্তিশালী বাহিনী রয়েছে। গড়ে তোলে মাদকের সাম্রাজ্য।
দীর্ঘদিন ধরে সন্ত্রাসী ও মাদক ডন ভুুলুকে হন্য হয়ে খুঁজছিল পুলিশ। অবশেষে গোয়েন্দা সোর্সের ভিত্তিতে সোমবার দিবাগত রাতে নিজ এলাকা থেকে আলোচিত সন্ত্রাসী ভুলুকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ। তবে, তার বাহিনী নিয়ন্ত্রণ করে এমন অনেক ওয়ান্টেড সন্ত্রাসী পাহাড়তলী এলাকায় প্রকাশ্যে ঘুরাফেরা করে বলে স্থানীয় বাসিন্দারা জানিয়েছে। সব সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ীকে আইনের আওতায় আনার দাবি জানিয়েছে শহরবাসী। এদিকে, ভুলুর মৃত্যুর সংবাদে কিছুটা হলেও স্বস্তির নিঃশ্বাস ফেলেছে স্থানীয় বাসিন্দারা।