চকরিয়া আইনজীবি সমিতির ইফতার মাহফিল অনুষ্ঠিত

Chakaria-Picture-14-05-2019.jpg

এম.জিয়াবুল হক : চকরিয়া উপজেলা আইনজীবি সমিতির আয়োজনে ইফতার মাহফিল ও আলোচনা সভা সোমবার বিকালে আইনজীবি সমিতির কার্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। চকরিয়া উপজেলা আইনজীবি সমিতির সভাপতি অ্যাডভোকেট লুৎফুল কবিরের সভাপতিত্বে ও আইনজীবি সমিতির যুগ্ম সম্পাদক সাইদুর রহমান জিুকুর সঞ্চালনায় অনুষ্ঠিত ইফতার মাহফিলে আদালতের বিজ্ঞ বিচারক, উপজেলা পরিষদের চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, আদালতের কর্মকর্তা-কর্মচারী ও আইনজীবি সমিতির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
চকরিয়া উপজেলা আইনজীবি সমিতির আয়োজনে ইফতার মাহফিলে উপস্থিত ছিলেন সিনিয়র সহকারি জজ চকরিয়া মো.আব্বাস উদ্দিন, চকরিয়া উপজেলা সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের হাকিম রাজীব কুমার দেব, চকরিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী, চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নুরুদ্দিন মুহাম্মদ শিবলী নোমান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা আইনজীবি সমিতির সাবেক সভাপতি ও আদালতের এপিপি অ্যাডভোকেট শহিদউল্লাহ চৌধুরী, সাবেক সভাপতি মো.নুরুল হুদা, সিনিয়র অ্যাডভোকেট মো.শাহআলম, অ্যাডভোকেট ইলিয়াছ আরিফ, অ্যাডভোকেট আলহাজ ওমর আলী, অ্যাডভোকেট ওমর ফারুক ছাড়াও আইনজীবি সমিতির সকল সদস্য এবং আইনজীবি সহকারি সমিতির সকল সদস্যবৃন্দ। ইফতার মাহফিলে সার্বিক তত্তবধানে ছিলেন চকরিয়া উপজেলা আইনজীবি সমিতির আপ্যায়ন সম্পাদক অ্যাডভোকেট জাহেদ নেওয়াজ।
চকরিয়া আইনজীবি সমিতির ইফতার মাহফিলে চকরিয়া উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকা নিয়ে গঠিত চকরিয়া উপজেলাকে সুন্দর আগামীর পথে এগিয়ে নিতে আইনজীবি সমাজের কাছে সহযোগিতা প্রত্যাশা করেন। তিনি বলেন, আইনজীবি সমাজের সুন্দর সহযোগিতা থাকলে চকরিয়া উপজেলাকে সবধরণের অপরাধপ্রবণতামুক্ত একটি আধুনিক জনপদ হিসেবে তৈরী করা সম্ভব হবে। সেইজন্য তিনি সমাজের সব ধরণের অন্যায় অনাচার দুর করতে বিপদগ্রস্থ জনগনের পাশে থেকে আইনী সহায়তা দেয়ার জন্য আইনজীবি সমাজের কাছে আহবান জানান। পাশাপাশি গরীব জনসাধারণ যাতে টাকার অভাবে আইনী সহায়তা পেতে সমস্যায় না পড়ে সেইদিকে সহানুভুতির দৃষ্টিতে দেখার জন্য সকল আইনজীবিদের কাছে সহায়তা চান। সর্বশেষে তিনি বলেন, চকরিয়া উপজেলাকে উন্নয়নের মাধ্যমে একটি স্বনির্ভর উপজেলা হিসেবে গড়তে হলে সব পেশাজীবি প্রতিষ্ঠানের মতো আইনজীবি সমাজেরও সহযোগিতা চাই। আশাকরি সবাই চকরিয়া উপজেলা পরিষদের সুন্দর আগামীর পথে পাশে থাকবেন।