চকরিয়ায় বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযানে ২২মণ মেয়াদোর্ত্তীণ খেজুর ধ্বংস ও ৮৫ হাজার টাকা জরিমানা

Chakaria-Picture-13-05-2019-U.N.O.jpg

এম.জিয়াবুল হক,চকরিয়া : মাহে রমজান উপলক্ষে বাজার মনিটরিংয়ের অংশহিসেবে কক্সবাজারের চকরিয়ায় ক্রেতা সেজে ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেট অভিযান চালিয়ে ২২ মণ মেয়াদোর্ত্তীণ খেজুর জব্দ করেছে। এসময় আদালত তিনটি দোকান মালিককে আইন লঙ্ঘনের অপরাধে ৮৫ হাজার টাকা জরিমানা আদায় করেছে। সোমবার বিকেলে চকরিয়া পৌরশহরে এ অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান।
অভিযানের সত্যতা নিশ্চিত করে চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বলেন, মুদির দোকানে মেয়াদ উত্তীর্ণ খেজুর রাখায় ৫০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। একইসঙ্গে ওই দোকান থেকে ২২ মণ খেজুর জব্দ করে ধ্বংস করা হয়।
তিনি বলেন, এছাড়াও মুদির দোকানে মূল্য তালিকা না টাঙ্গানোর কারনে একটি দোকানকে ১০ হাজার টাকা এবং ফুটপাত দখল করায় বিভিন্ন দোকান বসানোর কারণে অপর দোকানীকে ২৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। ভোক্তা অধিকার আইনে এসব জরিমানা আদায় করা হয়। রমজানমাস জুড়ে এধরনের অভিযান অব্যাহত থাকবে জানান ইউএনও।
অভিযানকালে আদালতের সঙ্গে উপস্থিত ছিলেন উপজেলা অফিসারের কার্যালয়ের কর্মকর্তা রতন পাল, চকরিয়া পৌরসভার পরিদর্শক মো.হায়দার আলী, চকরিয়া থানা পুলিশের একটি টিম ও আনসার সদস্যরা।