চকরিয়ায় পাওনা টাকা দাবির জেরে বাড়িতে হামলা ও ভাংচুর : আহত-৬

Chakaria-Pic-25-04-2019.jpg

এম.জিয়াবুল হক : চকরিয়া পৌর এলাকায় পুত্রের বিদেশ গমন উপলক্ষে পাওনা টাকা চাওয়ায় ক্ষিপ্ত হয়ে হামলায় আহত হয়েছে বিদেশগামী যুবকের ঘরে বেড়াতে আসা স্বজনসহ ৬জন। আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বৃহস্পতিবার ভোররাতে পৌরসভা ৩নং ওয়ার্ডের ফুলতলা গ্রামে ঘটেছে এ ঘটনা।
অভিযোগে জানাগেছে, ওই এলাকার আমানুল ইসলামের পুত্র মো: রাসেল কর্মসংস্থানের উদ্যোশ্যে ২৪ এপ্রিল বিদেশ চলে যাওয়ার কথা ছিল। সন্তানের বিদেশ গমন উপলক্ষে একই এলাকার মৃত ফজল করিমের পুত্র আবুল হোছন আবুলুর কাছে ধার দেওয়া ১০ হাজার টাকা ফেরৎ চাওয়ায় ক্ষিপ্ত হয়ে ২৩ এপ্রিল দুপুরে ঝগড়ায় লিপ্ত হন। ওই ঘটনাকে কেন্দ্র করে বুধবার রাত ১২টার দিকে ১০-১৫ জনের একটিদল অতর্কিত বাড়িতে হামলা চালায়।
হামলাকালে প্রথমে বাড়ির বিদ্যুতের সংযোগ বিচ্ছিন্ন করে দিয়ে ধারালো দা কিরিছ, লোহার রড নিয়ে এলোপাতাড়ি মারধর ও কুপাতে থাকে। হামলায় আহত হয়েছেন উপজেলার কৈয়ারবিল ইউনিয়নের ৮নং ওয়ার্ডের আবদু সামাদের পুত্র উপজেলা যুবলীগের সদস্য জয়নাল আবদীন, লোহাগাড়া আমিরাবাদ ৫নং ওয়ার্ডের মল্লিকছোবহান গ্রামের জামাল উদ্দিনের স্ত্রী শারমিন আক্তার, পৌরসভার ফুলতলা গ্রামের আমানুল ইসলামের পুত্র মো: রাসেল, আবদু ছমদের স্ত্রী শাকেরা বেগম।
ঘটনার সময় আহতদের কাছ কাছ থেকে লুট করে নিয়েগেছে নগদ ৩০ হাজার টাকা, মোবাইল সেট ও স্বর্ণালংকার লুট করে নিয়ে যায়। এনিয়ে তারা মামলার প্রস্তুতি নিয়েছেন বলে জানান। ঘটনার সত্যতা নিশ্চিত করেন চকরিয়া পৌরসভার ৩নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র বশিরুল আইয়ুব। তিনি দুই পক্ষকে ডেকে সমাধানের উদ্যোগ নিয়েছেন বলে জানান।