চকরিয়া জমজম হাসপাতালে অগ্নিনির্বাপন ও দুর্যোগ ব্যবস্থাপনা সংক্রান্ত কর্মশালা অনুষ্ঠিত

Fire.jpg

নিজস্ব প্রতিবেদক,চকরিয়া : চকরিয়া উপজেলার বেসরসকারী চিকিৎসা প্রতিষ্ঠান জমজম হাসপাতালের উদ্যোগে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স চকরিয়ার সহযোগিতায় অগ্নি নির্বাপন ও দুর্যোগ ব্যবস্থাপনায় করনীয় শীর্ষক এক কর্মশালা বৃহস্পতিবার বিকালে হাসপাতাল মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে।
জমজম হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো: গোলাম কবির এর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য দেন ফায়ার সার্ভিস স্টেশন চকরিয়ার ইন্সপেক্টর ও ইনচার্জ জিএম মহিউদ্দীন। বক্তব্য রাখেন হাসপাতালের পরিচালক জালাল আহমদ, পরিচালক ফখরুল আনাম। অনুষ্ঠিত কর্মশালায় হাসপাতালের হিসাবরক্ষন কর্মকর্তা মারুফ হামজা, আইটি ইনচার্জ আবদুল খালেক, সুপারভাইজার শাহজাহান এবং ব্রাদার আবদুর রহিমসহ সকল কর্মকর্তা-কর্মচারী অগ্নি নির্বাপন ও দুর্যোগ ব্যবস্থাপনায় করনীয় সম্পর্কে বিভিন্ন প্রশ্নোত্তরে অংশ গ্রহণ করেন। ওইসময় ফায়ার সার্ভিনের ইন্সপেক্টর জিএম মহিউদ্দীন এই সকল প্রশ্নের বাস্তব ভিত্তিক করণীয় উপস্থাপন করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন হাসপাতালের পরিচালক প্রশাসন রিয়াজ মো: রফিক ছিদ্দিকী।
হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো: গোলাম কবির ফায়ার সার্ভিসের এই উদ্যোগকে ধন্যবাদ জানিয়ে বলেন এভাবে কর্মশালা ও প্রশিক্ষণের মাধ্যমে জন সচেতনতা সৃষ্টি করতে পারলে যে কোন চরম বিপর্যয়ের মধ্যেও ক্ষয়ক্ষতির পরিমাণ কম হবে। কর্মশালার আলোকে সবাই সজাগ থাকলে যে কোন অগ্নিকান্ড ও দুর্যোগ মোকাবেলায় আগাম প্রস্তুতি নিতে পারবে সর্বস্তরের জনগন।
চকরিয়া ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর ফায়ারম্যান মফিজুর রহমান ও শফিউল আজমের সহযোগিতায় প্রশিক্ষনে অগ্নি নির্বাপনের প্রয়োজনীয় যন্ত্রপাতি ব্যবহার করে দেখানো হয়। কর্মশালার শেষে জমজম হাসপাতালের স্টাফ ও উপস্থিত রোগীর অভিভাবকদেরকে নিয়ে জমজম হাসপাতালের মাঠে চকরিয়া ফায়ার সর্ভিস ও সিভিল ডিফেন্ড এর উদ্যোগে অগ্নি নির্বাপনের এক মহড়া প্রদর্শন করেন। ##

আপনার মন্তব্য লিখুন...

Top