চকরিয়া কোরক বিদ্যাপীঠের স্টুডেন্ট ক্যাবিনেট নির্বাচনে তাকিয়া সদস্য নির্বাচিত

6-4.jpg

নিজস্ব প্রতিবেদক,চকরিয়া : শিক্ষা মন্ত্রানালয়ের নির্দেশনার আলোকে সারাদেশের মতো কক্সবাজারের চকরিয়া কোরক বিদ্যাপীঠ স্কুলে বৃহস্পতিবার (১৪ মার্চ) উৎসবমুখর আমেজে ২০১৯ সালের স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। বিদ্যালয় প্রাঙ্গনে এদিন সকাল ৯ টা থেকে দুপুর ২ টা পর্যন্ত বিরতিহীনভাবে চলে ভোট গ্রহন। গণনা শেষে ফলাফল ঘোষণা করেন সংশ্লিষ্ট প্রিজাইডিং অফিসাররা। বিকাল তিনটায় বিদ্যালয় মাঠে উন্মুর্থভাবে ফলাফলের গেজেট ঘোষনা করেন প্রধান শিক্ষক মো.নুরুল আখের।
নির্বাচনী বিধিমালা অনুযায়ী বিদ্যালয়ের ষষ্ঠ, সপ্তম, অষ্টম, নবম ও দশম শ্রেণীতে স্টুডেন্ট কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত হয়। এদিন সকাল ৮ টার দিকে শিক্ষার্থীরা প্রতিষ্ঠানে আসতে শুরু করে। প্রিসাইডিং, সহকারী, পোলিং অফিসাররা আনুষ্ঠানিকভাবে জাতীয় নির্বাচনের আদলে ভোট গ্রহণ শুরু করেন। এসময় শিক্ষার্থীরা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ভূমিকা পালন করতেও দেখা গেছে। তাদের সার্বিক সহযোগিতা করেন বিদ্যালয়ে প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক মন্ডলী। ভোট শেষে ফলাফল ঘোষণা করে সংশ্লিষ্ট প্রিজাইডিং অফিসাররা।
ভোটে নির্বাচিত হয়ছেন দশম শ্রেণীতে শাওরিন আফ্ররিন বিথী (৬২৪), নবম শ্রেণীতে তাকিয়া তারান্নুম তুরিন (৯৯১), এবং ইমরানুল হাসান রিমু (৭২৩), অষ্টম শ্রেণীতে মোরশেদ হোসেন তানিম (৫৫২) এবং সপ্তম শ্রেণীতে শাহরিয়ার হোসেন ওয়াসিম (৭০৪) ও আহমদ ফরহাদ (৫৮৩), ৬ষ্ট শ্রেণীতে হোজাইস বিন সেলিম (৮৮২), রাকিবুল করিম (৫৭৯)। নির্বাচিতদের মধ্যে সর্বোচ্চ ভোটে বিজয়ী তাকিয়া চকরিয়া-পেকুয়া (কক্সবাজার-১) আসনের সংসদ সদস্য ও বিদ্যালয় কমিটির সভাপতি আলহাজ জাফর আলমের ছোট মেয়ে। নির্বাচিনে প্রধান নির্বাচন কমিশনার দায়িত্বে ছিলেন শেখ হাসিবুল হাসান রাফী (দশম শ্রেনী)।
এদিকে স্টুডেন্ট কেবিনেট নির্বাচনে বিজয়ী সকল শিক্ষার্থীকে নিরন্তর শুভেচ্ছা অভিনন্দন জানিয়েছেন চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও বিদ্যালয় কমিটির সভাপতি আলহাজ জাফর আলম এবং বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.নুরুল আখের।
শিক্ষার্থীরা জানায়, প্রতিবছর এ নির্বাচন হয়ে আসায় আগামী দিনে তরুণ প্রজন্মের জন্য একটি আলাদা বার্তা বয়ে আনবে। সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে স্টুডেন্ট কেবিনেট সম্পন্ন করায় সংশ্লিষ্টদের ধন্যবাদ জানান বিদ্যালয় ম্যানেজিং কমিটি, শিক্ষক শিক্ষিকারা। অনুষ্ঠিত নির্বাচনে ভোটকেন্দ্রে উপস্থিত থেকে শিক্ষার্থীদের উৎসাহ দেন বিদ্যালয় কমিটির সাবেক সদস্য ও চকরিয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আলহাজ হায়দার আলী।
ভোট গ্রহন ও ফলাফল ঘোষনাকালে উপস্থিত ছিলেন সহকারি প্রধান শিক্ষক ফজলুল কাদের, বিদ্যালয় পরিচালনা কমিটির দাতা সদস্য আলহাজ্ব মোজাম্মেল হক, অভিভাবক সদস্য ও চকরিয়া পৌরসভার কাউন্সিলর আলহাজ মকছুদুল হক মধু, অভিভাবক সদস্য উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শওকত হোসেন, বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য ইসমত আরা বুলু, সাইফুল কাদের সোহেল, শিক্ষক প্রতিনিধি নুরুল ইসলাম, বাবু অলসন বড়ুয়া, সিনিয়র শিক্ষক হামিদা জন্নাত, মাজহার হোসায়েন, এসএম নুরুন্নবী, আবুল বশর, নুরুল ইসলাম বাবুল, আহমদ হোছাইন, শফিউল আলম, মোহাম্মদ সাকের, নুরুল মোস্তফা, রঞ্জিত কুমার দে, মৌলানা নেছারুল হক, জুবাইদা বেগম, খুরশিদ জাহান মুক্তা, সাংবাদিক ও শিক্ষক এম, রিদুয়ানুল হক, সুজিত বড়ুয়া, সাগরিকা বড়ুয়া, জাহেদ উদ্দিন, হাফেজ মিনহাজ, মুজিবুর রহমান রোকন, আসমাউল হুসনা মলি, তারেকুল ইসলাম ও সুজন মুহুরী। ##

আপনার মন্তব্য লিখুন...

Top