টেকনাফে সব শ্রেনীর ভোটারদের পছন্দের ভাইস চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক জাবেদ

zabed-poster-1.jpg

নিজস্ব প্রতিনিধি : আসন্ন উপজেলা নিবাচনে টেকনাফে সব শ্রেনীর ভোটারদের পছন্দের শীর্ষে রয়েছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী সাংবাদিক জাবেদ ইকবাল চৌধুরী। বিভিন্ন শ্রেনী-পেশা ও নবীন-প্রবীন ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, আগামী ২৪ মার্চের উপজেলা নির্বাচনে তারা টেকনাফ পৌর আওয়ামীলীগ সভাপতি জাবেদ ইকবাল চৌধুরীকে জয়যুক্ত করতে চান। ইতিমধ্যে তারা জাবেদ ইকবাল চৌধুরীর প্রতিক পালকি তাও জেনে গেছেন। তবে প্রায় ৩ দশকের রাজনৈতিক ক্যারিয়ারে ছাত্রলীগ-যুবলীগের রাজনীতির মধ্য দিয়ে বর্তমানে পৌর আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের সদস্য হিসাবে দায়িত্বে থাকলেও সবকিছুকে ছাড়িয়ে সাধারন ভোটারদের মধ্যে তিনি সাংবাদিক জাবেদ হিসাবেই পরিচিত। সবাই একবাক্যে বলছেন এবারের নিবাচনে সাংবাদিক জাবেদই সবচেয়ে যোগ্য প্রার্থী।

টেকনাফ সদর ইউনিয়নের শীলবুনিয়া পাড়ার জেলে ফরিদুল আলম জানান, অতিতে ভোট দিয়ে অনেককে নেতা বানিয়েছি এই বার জাবেদকে ভাইস চেয়ারম্যান বানাতে চাই। যে কোন সভা-সমাবেশে সাংবাদিক জাবেদ নাফ নদীর জেলেদের বর্তমান দু:খ দুদশার কথা তুলে ধরেন বলে জানান তিনি।

হোয়াইক্যং ইউনিয়নের আওয়ামীলীগ নেতা আব্দুস শুক্কুর জানান, জাবেদ ভাই অনেক বছর যাবৎ রাজনীতি করছেন। সবসময় মানুষের দাবী আদায়ে সোচ্চার থেকেছেন। উনাকে একবার জনপ্রতিনিধি নিবার্চিত করে টেকনাফ বাসীর সেবার সুযোগ দেওয়া দরকার বলে আমি মনে করি।

হ্নীলা ইউনিয়নের জাদিমুড়া এলাকার তরুন ভোটার শেহজাদ মাহমুদ জানান, জাবেদ ভাই দেশের সর্বোচ্চ ডিগ্রীধারী একজন নেতা। আমাদের সৌভাগ্য এতো উচ্চ শিক্ষিত হয়েও তিনি রাজনীতি করে যাচ্ছেন। অথচ তিনি চাইলে অনেক টাকায় ভালো চাকুরী করে আরামে থাকতে পারতেন। একবার ভাইস চেয়ারম্যান পদে পালকি মার্কায় ভোট দেয়ার আহবান জানান তিনি সবার প্রতি।

শ্রমিক নেতা জাফর আলমের মতে ইয়াবা ও মানব পাচারের গ্যাঁড়াকলে টেকনাফ বাসীর নাভিশ্বাস উঠেছে। এমন মুহুর্তে জাবেদ ইকবালের মতো সোচ্চার কন্ঠের নেতার বড়ই প্রয়োজন।

টেকনাফের সিনিয়র সাংবাদিক প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য আশেক উল্লাহ ফারুকী জানান, জাবেদ টেকনাফ প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্যদের একজন। সে যদি সাংবাদিকতা কিংবা রাজনীতির মাঠে সামান্য আপোষ করতো তাহলে আজ কোটিপতি হয়ে যেত। তাকে কখনো অন্যায়ের কাছে আপোষ করতে দেখিনি। টেকনাফবাসীর প্রতি এই পরীক্ষিত নেতা ও সাংবাদিককে আগামী ২৪ মাচের উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান নির্বাচিত করার আহবান জানান তিনি।

এদিকে গত ৮ মার্চ প্রতিক বরাদ্দের পর থেকে হোয়াইক্যং কেরুনতলী হতে সাবরাং- শাহপরীরদ্বীপ, বাহারছড়া হতে হ্নীলা, টেকনাফ পৌরসভা-সদর ইউনিয়নের অলিগলি গনসংযোগ-পথসভা ও উঠান বৈঠকে ব্যস্ত সময় পার করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী এই নেতা। সবশ্রেনীর মানুষ তাকে বুকে জড়িয়ে নিচ্ছেন। দোয়া করছেন।

তিনি টেকনাফ টুডে কে জানান, ৩ দশকের বেশী সময় ধরে রাজনীতি ও সাংবাদিকতা দিয়ে মানুষের পাশে থাকার চেষ্টা করেছি। কখনো রাজনৈতিক নেতা হিসাবে, কখনো সাংবাদিক হিসাবে যখন যেখানে কথা বলার সুযোগ পেয়েছি, কিছু করার সুযোগ পেয়েছি টেকনাফবাসীর উপকার করার চেষ্টা করেছি। সজ্ঞানে কোন মানুষের ক্ষতি করিনি। লোভ লালসার উধ্বে থেকে সবসময় সত্য কথা বলেছি, সততার পথে থেকেছি। কোটিপতি হওয়া কিংবা বাড়ি গাড়ীর স্বপ্ন দেখিনি। মানুষের সেবা করার স্বপ্ন দেখেছি। কাজেই আমার অতীত কর্মকান্ড মুল্যায়ন করে টেকনাফ টুডের মাধ্যমে ভোটারদের কাছে অনুরোধ জানাবো একটি বারের মতো আমাকে নির্বাচিত করে আপনারা পরীক্ষা করে দেখুন। কথা দিলাম টেকনাফ বাসীর সুখে-দুখে আমৃত্যু পাশে থাকবো ইনশা আল্লাহ।

আপনার মন্তব্য লিখুন...

Top