চট্টগ্রামে বিজিবি-বিএসএফ সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত

bgb-ctg-20190214155656.jpg

টেকনাফ টুডে ডেস্ক : চট্টগ্রামে চার দিনব্যাপী বিজিবি-বিএসএফ সীমান্ত সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) এ উপলক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলনে বিজিবির অতিরিক্ত মহাপরিচালক ও দক্ষিণ-পূর্ব রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. আমিরুল ইসলাম শিকদার ব্রিফিং করেন।

তিনি জানান, সীমান্ত হত্যা, মাদক ও অস্ত্র চোরাচালান বন্ধে কার্যকর ব্যবস্থা, নারী ও শিশু পাচার রোধ এবং সীমান্তের ১৫০ গজের মধ্যে নির্মাণ, উন্নয়ন কার্যক্রম ও সীমান্ত চুক্তি সঠিকভাবে অনুসরণের বিষয়ে আলোচনা ছাড়াও দুই দেশের সীমান্তে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায়ের ব্যাপারে আলোচনা হয়েছে।

তিনি আরও বলেন, প্রতি ছয়মাস পরপর এ ধরনের সম্মেলন হয়ে থাকে। এখানে গোলাবর্ষণ, হত্যা, সীমান্ত সুরক্ষিত রাখা, মাদক চোরাচালান রহিতকরণ ও অন্যান্য আনুষাঙ্গিক বিষয়ে আমাদের খোলামেলা আলোচনা হয়েছে। অবৈধভাবে পারাপারের বিষয়ে আলাপ হয়েছে, কোনোভাবে যেন মাদক প্রবেশ করতে না পারে তা নিয়ে আলাপ হয়েছে।

গত ১১ ফ্রেব্রুয়ারি চট্টগ্রামের হালিশহরে বিজিবির দক্ষিণ-পূর্ব রিজিয়ন সদর দফতরে সম্মেলন শুরু হয়। সম্মেলনে বাংলাদেশের পক্ষে বিজিবির অতিরিক্ত মহাপরিচালক ও দক্ষিণ-পূর্ব রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো. আমিরুল ইসলাম শিকদার এবং ভারতের পক্ষে মিজোরাম-কাচার ফ্রন্টিয়ারের মহাপরিদর্শক ড. কানহু চরণ মাহালি অংশ নেন।

সংবাদ সম্মেলনে বিজিবির অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এএসএম আনিসুল হক, বিএসএফ ত্রিপুরার মহাপরিদর্শক সলমন ইয়াশ কুমার, মেঘালয়ের মহাপরিদর্শক কুলদীপ সাইনি উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য লিখুন...

Top