টেকনাফে গুলফরাজ-হাশেম ফাউন্ডেশনে ডায়াবেটিকস্ সেন্টারের উদ্বোধন

Teknaf-Pic-B-2-08-02-19.jpg

জসিম উদ্দিন টিপু / মুহাম্মদ জাহাঙ্গীর আলম : টেকনাফের অন্যতম সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন হ্নীলা গুলফরাজ-হাশেম ফাউন্ডেশনে উপজেলার একমাত্র ডায়াবেটিকস্ সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। এরপর রোগীদের নিয়ে এক অবহিতকরণ ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
৮ ফেব্রুয়ারী শুক্রবার সকাল সাড়ে ১০টায় টেকনাফের হ্নীলা গুলফরাজ-হাশেম ফাউন্ডেশন মিলনায়তনে আনুষ্ঠানিক ডায়াবেটিকস্ সেন্টারের উদ্বোধন করেন কক্সবাজার জেলা ডায়াবেটিকস্ সমিতির সাধারণ সম্পাদক ও বিশিষ্ট সাংবাদিক তোফায়েল আহমদ। এসময় ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ডাঃ জামাল আহমেদ, সভাপতি সফিক আহমদ বিকম, ফাউন্ডেশনের ডাঃ আসিফ খানসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।
এরপর ১১টায় ফাউন্ডেশন মিলনায়তনে প্রথম মেডিকেল ক্যাম্প ও মতবিনিময় সভা ফাউন্ডেশন সভাপতি সফিক আহমদ বি,কমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। ফাউন্ডেশন পরিচালনা কমিটির সদস্য কাইসার উদ্দিন আহমদের পরিচালনায় ক্যাম্পে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলা ডায়াবেটিকস্ সমিতির সাধারণ সম্পাদক ও বিশিষ্ট সাংবাদিক তোফায়েল আহমদ। স্বাগত বক্তব্য রাখেন গুহাফা প্রতিষ্ঠাতা ও দক্ষিণ চট্টলার বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ ডাঃ জামাল আহমেদ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কক্সবাজার ডায়াবেটিকস্ হাসপাতালের ডাঃ এম নকরেক, ডাঃ মোঃ মুসা, ডাঃ মুফিজুল ইসলাম তালুকদার, জেলা ডায়াবেটিকস্ সমিতির সদস্য নুরুল কবির, ফাউন্ডেশনের সদস্য ডাঃ মুজিবুল হক, গিয়াস উদ্দিন চৌধুরী, তরুণ রাজনীতিবিদ মাহবুব মোরশেদ প্রমুখ।
উক্ত ডায়াবেটিকস্ ক্যাম্প ও সভায় প্রত্যন্ত এলাকার ডায়াবেটিকস্ আক্রান্ত নারী-পুরুষ রোগীরা অংশ-গ্রহণ করেন। এতে বক্তারা ডায়াবেটিস নিরাময় বা নিয়ন্ত্রণে রাখতে গুরুত্বপূর্ণ বিষয়াদি নিয়ে অবহিত করেন।

আপনার মন্তব্য লিখুন...

Top