বারবাকিয়া জমজম হাসপাতালের মেডিকেল ক্যাম্প : ঔষধ সুচিকিৎসা পেলেন হাজারো মানুষ

gf.jpg

এম.জিয়াবুল হক,চকরিয়া : বারবাকিয়া ইউনিয়নের গ্রামীণ জনপদে সর্বস্তরের মানুষের জন্য একদিনের সুচিকিৎসা সেবার দরজা খুলেছে দক্ষিন চট্টগ্রামের অন্যতম বেসরকারী চিকিৎসা প্রতিষ্ঠান চকরিয়া জমজম হাসপাতাল কর্তৃপক্ষ। বুধবার সকালে অন্তত ৮জন বিশেষজ্ঞ চিকিৎসককে নিয়ে প্রতিষ্ঠানের কর্মকর্তারা ছুঁেট গেছেন অবহেলিত জনপদে আর্থিক অনটনের কারনে সুচিকিৎসা বঞ্চিত জনগনের কাছে সেবা পৌঁছে দিতে। এদিন সকাল থেকে বিকাল পর্যন্ত জমজম হাসপাতালের আটজন বিশেষজ্ঞ চিকিৎসক ফি চিকিৎসা সেবা দিয়েছেন পেকুয়া উপজেলার সাত ইউনিয়নের অন্তত হাজারো রোগীকে। পাশাপাশি হাসপাতালের পক্ষথেকে উপস্থিত বিপুল সংখ্যক গরীব রোগীদের মাঝে দেয়া হয়েছে বিনামূল্যে ঔষধপত্র।
গতকাল বুধবার জমজম হাসপাতালের উদ্যোগে ফ্রি: চিকিৎসা সেবা কার্যক্রমটি আয়োজন করা হয় পেকুয়া উপজেলার বারবাকিয়া ইউনিয়ন পরিষদে। এদিন সকাল দশটায় হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো. গোলাম কবির এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বারবাকিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মৌলানা বদিউল আলম। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পেকুয়া উপজেলা স্বাস্থ্য ও প: প: কর্মকর্তা ডা: মুজিবুল হক, বারবাকিয়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান এনামুল হক, জমজম হাসপাতালের পরিচালক ফখরুল আনাম ও জালাল আহমদ প্রমুখ।
অনুষ্ঠিত মেডিক্যাল ক্যাম্পের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন হাসপাতালের পরিচালক প্রশাসন রিয়াজ মো: রফিক ছিদ্দিকী। উদ্বোধনী অনুষ্ঠানের পর থেকে রোগীদের মাঝে চিকিৎসা সেবা দেন জমজম হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তার যথাক্রমে প্রসুতি-স্ত্রী রোগ বিশেষজ্ঞ ও সার্জন ডা. ফয়জুর রহমান, লিভার, ডায়াবেটিস ও মেডিসিন বিশেষজ্ঞ ডা. হুমায়ুন কবির, নাক, কান গলারোগ বিশেষজ্ঞ ডা. মো: মাসুদ পারভেজ রানা, নবজাতক ও শিশু রোগ বিশেষজ্ঞ ডা.আমির হোসেন, হাড় জোড়া, মেরুদন্ড ও অর্থোপেডিক্স বিশেষজ্ঞ ডা. মো: দেলোয়ার হোসেন, মুখ ও দন্ত রোগ বিশেষজ্ঞ ডা. মমিনুর ইসলাম, আবাসিক মেডিকেল অফিসার ডা. শাহাদাত হোসেন খাঁন, সিনিয়র মেডিকেল অফিসার এইচ আশিকুর রহমানসহ সিনিয়র চিকিৎসকগন। বিকাল সাড়ে পাঁচটা পর্যন্ত হাসপাতালের আটজন বিশেষজ্ঞ চিকিৎসক ক্যাম্পে আগত অন্তত এক হাজার রোগীদের সেবা প্রদান করেন।
হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মো. গোলাম কবির মেডিক্যাল ক্যাম্প আয়োজনে সহযোগিতার জন্য তিনি ইউনিয়ন পরিষদের সকল জনপ্রতিনিধিদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। আগামী ১০ ফেব্রুয়ারী একইভাবে কুতুবদিয়া উপজেলার কৈয়ারবিল আইডিয়াল হাইস্কুলে সারাদিন হাসপাতালের আটজন বিশেষজ্ঞ ডাক্তার নিয়ে ফ্রি: মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হবে।
হাসপাতালের পক্ষথেকে এলাকার সর্ব সাধারণকে মেডিকেল ক্যাম্পে বিনামূল্যে চিকিৎসা সেবা গ্রহনের জন্য জন্য অনুরোধ জানিয়েছেন। কেউ যোগাযোগা করতে চাইলে ০১৭১৫-৬৭৪৮৬৮ এই নাম্বার মোবাইলে জানাতে পারবে।

আপনার মন্তব্য লিখুন...

Top