আমিরাতে সংবাদ সম্মেলন : ৫০ কোম্পানি ও ১০ ব্যাংক নিয়ে শারজায় বসবে রিহ্যাব মেলা

99.jpg

মুহাম্মদ শাহ জাহান, ইউএই : সংযুক্ত আরব আমিরাতের শারজায় আসন্ন‌ ‘রিহ্যাব মেলা’ নিয়ে সংবাদ সম্মেলন করেছে রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং সোসাইটি অব বাংলাদেশ (রিহ্যাব)। রবিবার স্থানীয় সময় রাত ৯টায় শারজার একটি হোটেলে মেলার বিভিন্ন বিষয় তুলে ধরে সংবাদ সম্মেলনে সাংবাদিক ও কমিউনিটির নেতাকর্মীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন রিহ্যাব সহ সভাপতি কামাল মাহমুদ এবং রিহ্যাব পরিচালক ও ফেয়ার স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান শাকিল কামাল চৌধুরী।
মেলার উদ্যোক্তা হিসেবে তারা জানান, ‘ মেলার জন্যে সম্ভাব্য স্থান নির্ধারণ করা হয়েছে শারজা এক্সপো সেন্টার। সেখানে তিনদিন ব্যাপী মেলায় অংশগ্রহণ করবে দেশের স্বনামধন্য ৫০টি কোম্পানি ও ১০ টি ব্যাংক । মেলা চলবে আগামী ১১ এপ্রিল থেকে ১৩ এপ্রিল প্রতিদিন রাত ১০টা পর্যন্ত।’ প্রতারণা কমাতে প্রয়োজনে দ্রুত হেল্প লাইন চালূর ব্যবস্থা করা হবে উল্লেখ করে উদ্যোক্তারা বলেন, ‘মেলায় আসুন, যাচাই বাছাই করুন। রিহ্যাব প্রায় ১ লাখ ২০ হাজার এপার্টমেন্ট ইতিমধ্যে হস্তান্তর করেছে। এর মধ্যে মাত্র ২২’শ গ্রহণ থেকে অভিযোগ এসেছে। আগামীতেও জমির নিশ্চয়তা ও প্রবাসীদের বিনিয়োগের জন্যে সহায়তা করবে রিহ্যাব।’ আবাসন খাতে প্রবাসীদের আগ্রহী করতেই উক্ত মেলা আয়োজন বলেও জানান উদ্যোক্তারা।
জর্জ খানের সঞ্চালনায় সংবাদ সম্মেলন ও কমিউনিটি মতবিনিময় সভায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন বাংলাদেশ সমিতি শারজা শাখার সভাপতি এম এ বাশার, বাংলাদেশ বিজনেস কাউন্সিলের সিনিয়র সহ সভাপতি আইয়ুব আলী বাবুল সহ আরো অনেকে। এসময় উপস্থিত প্রবাসীরা রিহ্যাবের মাধ্যমে গ্রহকের জমির নিশ্চয়তা প্রদানের উপর গুরুত্বারোপ করেন। পাশাপাশি প্রতারণা কমাতে প্রবাসীদের গাইড লাইন প্রদান, ইনভেস্ট প্রটেকশন ও রিয়েল এস্টেট কোট করারও আহবান জানান।

আপনার মন্তব্য লিখুন...

Top