কক্সবাজার ডায়াবেটিক সমিতির নতুন কার্যকরি কমিটি

Diabetic-00O.jpg

প্রেস বিজ্ঞপ্তি :
কক্সবাজার ডায়াবেটিক সমিতির ত্রিবার্ষিক সাধারণ সভা গতকাল শুক্রুবার অনুষ্টিত হয়েছে। সমিতির সভায় বক্তারা বিশ্বের দীর্ঘতম সাগর পাড়ের শহর কক্সবাজারে মানসন্মত একটি পূর্ণাঙ্গ ডায়াবেটিক হাসপাতাল গড়ার অঙ্গীকার পূণর্ব্যক্ত করেছেন। সাধারণ সভায় বলা হয়েছে- ১৯৯৫ সালে সমিতি পরিচালিত এই ডায়াবেটিক হাসাপাতালে শীঘ্রই ১০টি বেডের হাসপাতালে উন্নীত করার পরিকল্পনা নেয়া হয়েছে। হাসপাতালটিতে বর্তমানে নিবন্ধিত রোগির সংখ্যা দাঁড়িয়েছে ২৫ হাজারের বেশী।

ডায়াবেটিক হাসপাতাল ভবনের মরহুম এডভোকেট সরওয়ার কামাল রোগি বিশ্রামাগারে আয়োজিত সাধারণ সভায় সভাপতিত্ব করেন সমিতির সভাপতি ও বিশিষ্ট রাজনীতিবিদ এডভোকেট সিরাজুল মোস্তফা। সভার প্রারম্ভে পবিত্র কোরান থেকে তেলাওয়াত করেন হাসপাতাল প্রাঙ্গণে নির্মিত বায়তুশ শরফ-ডায়াবেটিক হাসপাতাল মসজিদের ইমাম মওলানা নুরুল আমিন ও গীতা পাঠ করেন হাসপাতালের সহকারি টেকনেশিয়ান প্রদীপ ভট্টাচার্য।

কক্সবাজার ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট তোফায়েল আহমদ সাধারণ সম্পাদকের প্রতিবেদন উপস্থাপন করেন এবং নীরিক্ষা প্রতিবেদন ও বাজেট উপস্থাপন করেন সমিতির অর্থ ও হিসাব বিভাগের সম্পাদক এডভোকেট রনজিত দাশ।

সভায় সমিতির একজন দাতা সহ ৪৬ জন আজীবন সদস্যের মৃত্যুতে শোক জ্ঞাপন করা হয়। সাধারণ সভায় বার্ষিক প্রতিবেদন ও ডায়াবেটিক হাসপাতাল নিয়ে পরামর্শ ও দিকনির্দ্দেশনা মূলক বক্তব্য প্রদান করেন সমিতির প্রধান উপদেষ্টা এবং বিশিষ্ট রাজনীতিক নজরুল ইসলাম চৌধুরী, সমিতির আজীবন সদস্য বিশিষ্ট শিক্ষাবিদ এম,এম সিরজুল ইসলাম, এডভোকেট আয়াছুর রহমান, সাংবাদিক আবু তাহের, মোহাম্মদ নুরুল কবির, আলহাজ্ব ওমর সুলতান ও এডভোকেট সৈয়দ রেজাউর রহমান প্রমুখ।

পরে সভায় উপস্থিত সদস্যদের সন্মতিক্রমে সমিতির কার্যকরি পরিষদের নতুন কমিটি গঠণ করা হয়। নতুন কার্যকরি কমিটির সভাপতি হচ্ছেন এডভোকেট সিরাজুল মোস্তফা, সহ সভাপতি-১, এডভোকেট পীযুষ কান্তি চৌধুরী, সহ সভাপতি-২ বদিউল আলম, সহ সভাপতি-৩ এম,এম সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক এডভোকেট তোফায়েল আহমদ, যুগ্ন সম্পাদক এডভোকেট আয়াছুর রহমান, সম্পাদক, অর্থ ও হিসাব- এডভোকেট রনজিত দাশ, সম্পাদক, স্বাস্থ্যসেবা ও সমাজ কল্যাণ -এজাজুল ওমর চৌধুরী, সম্পাদক, প্রচার ও প্রকাশনা-এডভোকেট তাপস রক্ষিত, সম্পাদক, সংষ্কৃতি ও আপ্যায়ণ-মোঃ খোরশেদ আলম, সদস্য যথাক্রমে আবু তাহের, আলহাজ্ব মোঃ নুরুল কবির, এডভোকেট ফরিদুল আলম, আবু জাফর সিদ্দিকী, এডভোকেট সৈয়দ মোঃ রেজাউর রহমান।

আপনার মন্তব্য লিখুন...

Top