ছাত্রলীগকে নিয়ে আপত্তিকর ফেইসবুক স্ট্যাটাসে টেকনাফে তীব্র প্রতিক্রিয়া

fb-Rashed.jpg

হারুন সিকদার, হোয়াইক্যং :
“কুত্তার দল দেখি পরিবহণ গুন্ডাদেরও দালাল! ছাত্রলীগ নামের সাথে ছাত্র আছে এটা তো দুনিয়ার সব ছাত্রদের অপমানকর কথা। ছি:। থু ছাত্রলীগ।” এভাবে ছাত্রলীগকে নিয়ে বাজে মন্তব্য করে “মিরপুরে আন্দোলনকারী ছাত্রদের উপর যুবলীগ-ছাত্রলীগের হামলা” শীর্ষক একটি অনলাইনের সংবাদটি শেয়ার করেন টেকনাফের রাশেদুল হাসান রাশেদ নামে এক যুবক।

বৃহস্পতিবার রাত ৭ টা ৫৫ মিনিটে উক্ত রাশেদ তার ফেইসবুক টাইমলাইনে এ মন্তব্য করেন।

তার এই কমেন্টটি ফেইসবুকে ছড়িয়ে পড়লে তীব্র ক্ষোভে ফেটে পড়েন ছাত্রলীগ নেতা কর্মীরা।

টেকনাফ সদর ইউনিয়ন ছাত্রলীগ সাধারন সম্পাদক সেই স্ট্যাটাস এর স্কীন শট নিয়ে উপজেলা ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের দৃষ্টি আকর্ষন করেন।

এরপর বাবলু নামে অপর ছাত্রলীগ নেতা স্ট্যাটাস প্রমানের জন্য ৫ ঘন্টা সময় বেঁধে দিয়ে একটি স্ট্যাটাস দিলে টনক নড়ে রাশেদের।

সে তার ফেইসবুক আইডি হ্যাক হয়েছে বলে ভুল স্বীকার করে একটি স্ট্যাটাস দেয়।

কিন্তু পরে সে আবার একই বিষয় নিয়ে বিতর্কে জড়িয়ে পড়ে বিভিন্ন জনের সাথে।

এ নিয়ে গোঠা উপজেলা জুড়ে ছাত্রলীগ নেতা কর্মীদের মাঝে তীব্র ক্ষোভ ছড়িয়ে পড়ে। তারা রাশেদের উপযুক্ত বিচার দাবী করেন।

এক পর্যায়ে উপজেলা ছাত্রলীগ সাধারন সম্পাদক সাইফুল ইসলাম মুন্না শুক্রবার তার ফেইসবুক টাইমলাইনে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন।

এদিকে ফেইসবুকে অনেকে কমেন্ট করে জানাচ্ছেন রাশেদের আইডি হ্যাক হওয়ার বিষয়টি একটি বাহানা মাত্র সে আগে থেকে মুক্তিযুদ্ধের চেতনা বিরুধী বিভিন্ন স্ট্যাটাস কমেন্ট দিয়ে আসছিল যা অপমানজনকই শুধু নই আপত্তিকর।

বিভিন্ন জনের ফেইসবুক স্ট্যাটাস কমেন্ট থেকে আরও জানা গেছে রাশেদুল হাসান রাশেদ নামে ওই যুবকটি সলিডারিটি ইন্টারন্যাশনাল নামে একটি এনজিওতে কর্মরত রয়েছে।

সকাল থেকে তার ফেইসবুক আইডিটা ডিএক্টিভেট দেখা যায় বলে জানিয়েছেন অনেকে।

এদিকে ছাত্রলীগের নেতাকর্মীরা তার উপযুক্ত শাস্তি দাবী করে দিনভর ফেইসবুকে সক্রিয় রয়েছে।

অনেকে তার বিরুদ্ধে আইসিটি এ্যাক্টে মামলা করার পরামর্শ দিয়েছেন।

এ ব্যাপারে রাশেদের মুঠোফোনে (০১৭১৫৬৭৬৩০৩) কল দেওয়া হলেও সংযোগ না দেওয়ায় বক্তব্য জানা না গেলেও রাশেদ পরে রাতে টেকনাফ টুডে কে জানিয়েছেন, তিনি নিউজটি শেয়ার করলেও ছাত্রলীগ নিয়ে আপত্তিকর মন্তব্য তিনি করেননি। তার আইডি হ্যাক হয়েছিল বলে জানান তিনি।