টেকনাফে হজ্ব প্রশিক্ষণ ও কর্মশালা অনুষ্ঠিত

IMG_6624.jpg

মোঃ আশেকউল্লাহ ফারুকী, টেকনাফ :
হজ্ব হচ্ছে ইসলামের ৫ম রোকন। এটি আর্থিক ও শারিরীক ইবাদত। আল্লাহ তায়ালা বিত্তশালীদের জন্য হজ্ব ফরজ করে দিয়েছেন। আর গরীবের জন্য হজ্ব হচ্ছে নিসফুল জুমআ¡। বিশ্ব মুসলমানদের মিলনমেলা হচ্ছে হজ্ব। এ হজ্বের মাধ্যমে ইসলামের বাস্তবচিত্র স্বচক্ষে দেখবে হাজীরা। হাজীরা হচ্ছে আল্লাহর প্রকৃত মেহমান। আল্লাহর পবিত্র ঘর মক্কা এবং রাসুল (সাঃ) সোনার মদীনা রওজা শরীফ জিয়ারত যাদের ভাগ্যে রটেছে তারাই ভাগ্যবান ও ভাগ্যবতী।

১৯ জুলাই টেকনাফ ষ্টেশান আবাসিক হোটেল মিল্কী রিসোর্ট মিলনায়তনে “ওয়েলকাম এয়ার ইন্টারন্যাশনাল হজ্ব মিশন” কর্তৃক আয়োজিত দিনব্যাপী হজ্ব প্রশিক্ষণ ও কর্মশালা’১৮ অনুষ্ঠিত হয়।

মিটাপানিরছড়া মাদ্রাসার শিক্ষক মাওঃ ওমর ফারুকের পরিচালনায় সাবেক চেয়ারম্যান মাওঃ মোঃ আনোয়ার মিঞার সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় স্বাগত বক্তব্য প্রদান করেন হজ্ব মিশন এজেন্সীর এমডি আহামদ হোসেন মেম্বার।

প্রধান অতিথি ও প্রশিক্ষণ হিসাবে হজ্বের বিভিন্ন মাসআলা ও হজ্বের গুরুত্ব তুলে ধরেন, টেকনাফ জামেয়া ইসলামিয়া মাদ্রাসার উপ-পরিচালক মাওঃ মোঃ রফিক উদ্দীন কাসেমী।

বিশেষ অতিথি হিসাবে আলোচনা করেন আঃলীগ নেতা ও বিশিষ্ট শিক্ষানুরাগী আলহাজ্ব জহির হোসেন এম, উপজেলা কমিউনিটি পুলিশিং সভাপতি আলহাজ্ব নুরুল হুদা ও উক্ত হজ্ব মিশন এজেন্সির প্রতিষ্ঠানের সত্যাধিকারী মোঃ মামুন এম,এ।

অনুষ্ঠান সমাপনী ও দোয়া শেষে ৩৮ জন হজ্ব প্রশিক্ষণার্থী পুরুষ ও মেয়েদের মধ্যে হজ্ব সামগ্রী বিতরণ করেন। অনুষ্ঠানে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, রাজনৈতিক ও ব্যবসায়ী ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। ওয়েলকাম এয়ার ইন্টারন্যাশনাল হজ্ব মিশন গত বছর একই ভাবে হজ্ব যাত্রীদের প্রশিক্ষণের আয়োজন করেছিলেন তবে এইবার বর্ণাঢ্যভাবে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হলো। পরে মধ্যহ্নভোজের আয়োজন করেন।