লামা স্বাস্থ্য কেন্দ্রের প্রধান ডা. উইলিয়াম আর নেই

37267936_1899239630369184_8762155848492384256_n.jpg

ডা. উইলিয়াম ফাইল ছবি সংগৃহিত

মো.কামরুজ্জামান, লামা :
লামা হাসপাতালের প্রধান কর্মকর্তা ডা. উইলিয়াম লুসাই আর নেই। সোমবার বিকালে হাসপাতাল ক্যাম্পাসে হ্নদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে চির বিদায় নেন ধরা থেকে। ডা. উইলিয়াম ২০১৬ সালে লামা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে প্রধান কর্মকর্তা হিসেবে যোগদানের পর এই প্রতিষ্ঠানটিতে সরকারি সেবারমান বৃদ্ধি পেতে থাকে। একজন সু-দক্ষ দায়িত্বশীল স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার অকাল মৃত্যুতে উপজেলার সরকারি-বেসরকারি, রাজনৈতিক ব্যাক্তিবর্গ শোক গভীর প্রকাশ করেছেন। তাঁর অকাল বিয়োগের সংবাদ শুনে তাকে দেখতে যান উপজেলার শীর্ষ ব্যাক্তিরা।
সূত্রে জানাগেছে, সোমবার বান্দরবানের ডেপুটি সিভিল সার্জন আলীকদম উপজেলা থেকে একটি তদন্ত কাজ শেষে ফেরার পথে লামা স্বাস্থ্য কেন্দ্রে যায়। এসময় সম্পূর্ন স্বাভাবিক ডা. উইলিয়াম নিজে অসুস্থ্যতাবোধ করছেন মর্মে জানালে, ডেপুটি সিভিল সার্জন তাঁকে সাথে নিয়ে বান্দরবানে ভালো চিকিৎসা করার অনুরোধ জানান। এর কয়েক মিনিটের মধ্যে তিনি গায়ের পোষাক পাল্টিয়ে নেয়ার সময় হার্টফেল করে- মৃত্যু বরণ করেন। ডা. উইলিয়াম সদাসর্বদা প্রতিষ্ঠান ও অন্যকে সুস্থ্য-সাভাবিক রাখার পরামর্শ দিয়ে সতর্ক করতেন। অথচ তিনিই গত কয়েকদিন ধরে স্বাস্থ্যগত অসুবিধা বোধ করে আসছিলেন।
বান্দরবান জেলার একটি সম্ভ্রান্ত পরিবারের জম্ম নেয়া ডা. উইলিয়াম লুসাই, স্বীয়গুণেও তার অনেক পরিচিতি ছিল। তিনি চলনে-বলনে অতি সাধারণ মানুষ ছিলেন। দায়িত্ব কর্তব্য পরায়নতায় এই মানুষটি সবার কাছে স্বরণীয় হয়ে থাকবে; এমন মন্তব্য করেছেন লামা উপজেলার বহু মানুষ।
এই দিকে ডা. উইলিয়াম লুসাইর মৃত্যুতে সরকারি বিভিন্ন কর্মচারী সংগঠনের পক্ষ থেকে শোক ও সমবেদনা প্রকাশ করা হয়।