বাইশারী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এসএসসি পরীক্ষার ১ম দিনে অনুপস্থিত-৩

Exam-18-1.jpg

শামীম ইকবাল চৌধুরী, নাইক্ষ্যংছড়ি(বান্দরবান)থেকেঃঃ
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী উচ্চ বিদ্যালয়ে স্বাধীনতার দীর্ঘ ৪৬ বছর পর ২০১৭ইং সালে নতুনভাবে কেদ্র স্থাপনের মাধ্যমে দ্বিতীয় বারের মত এস.এস.সি পরীক্ষা শুরু হয়েছে। প্রথম দিনে ৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত রয়েছে বলে জানালেন কেন্দ্র সচিব বাবু শ্রীবাস চন্দ্র দাশ।
বাইশারী উচ্চ বিদ্যালয়ে অনুষ্ঠিত এস.এস.সি পরীক্ষা কেন্দ্রে সর্বমোট ২৭৬জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেছেন। এর মধ্যে ১২১জন ছাত্র এবং ১৫৫জন ছাত্রী রয়েছে।
কেন্দ্র সুপার ঈদগড় উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মতিলাল সিকদার জানান কোন ধরনের বিশৃঙ্খলা ও অপ্রীতিকর ঘটনা ছাড়াই প্রথম দিনের এস.এস.সি পরীক্ষা শুরু হয়েছে। আগামীতেও একই ভাবে শান্তি শৃঙ্খলার মাধ্যমে পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিনিধি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপার ভাইজার ওবায়দুল হক জানান, মনোরম পরিবেশে আইন শৃঙ্খলার বাহিনী কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে পরীক্ষা চলছে। বাকী পরীক্ষাগুলো ঠিক অনুরূপভাবে চালিয়ে নেওয়ার জন্য তিনি সকলের সহযোগিতা কামনা করছেন।
পরীক্ষা চলাকালীন সময় নিরাপত্তা দায়িত্বে ছিলেন বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের সহকারি ইনচার্জ এএসআই রুবেল ধর এবং মেডিকেল টিমের দায়িত্বে ছিলেন উপসহকারি কমিউনিটি মেডিকেল অফিসার ডা. নুরুল আমিন ও স্বাস্থ্য সহকারি জেসমিন আক্তার।
সরজমিনে পরিদর্শনে গেলে পরীক্ষা কেন্দ্রে কর্তব্যরত কেন্দ্র সচিব বাইশারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাবু শ্রীবাস চন্দ্র দাশ বলেন, দ্বিতীয়বারের মত বাইশারী উচ্চ বিদ্যালয়ে এস.এস.সি পরীক্ষা শুরু হয়েছে। তাই তিনি সকলের সহযোগিতার পাশাপাশি কেন্দ্রে যেন কোন ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেদিকে লক্ষ্য রাখার জন্য আইন শৃঙ্খলার বাহিনীর পাশাপাশি সকলের চোখ-কান খোলা রেখে কাজ চালিয়ে যাওয়ার পরামর্শ দেন।
বাইশারী উচ্চ বিদ্যালয়ের সভাপতি ও সাবেক চেয়ারম্যান নুরুল হাকিম জানান, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী সাংসদ বীর বাহাদুর উশৈসিং এমপি মহোদয়ের সার্বিক সহযোগিতায় বাইশারী সহ আশপাশের বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা কম খরচে পরীক্ষা দিতে পারছেন। তাই তিনি পার্বত্য প্রতিমন্ত্রীর কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং আগামীতেও মন্ত্রী মহোদয়ের সহযোগিতা কামনা করছেন।