হ্নীলায় বিদায় ও বরণ অনুষ্ঠানে ইউএনও-পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বাস্তব জীবনে শিক্ষার প্রতিফলন ঘটাতে হবে

66-3.jpg

বিশেষ প্রতিবেদক : হ্নীলায় ডক্টর আলহাজ্ব গাজী কামরুল ইসলাম কর্তৃক প্রতিষ্ঠিত ঐতিহ্যবাহী রঙ্গিখালী খাদিজাতুল কোবরা মহিলা দাখিল মাদ্রাসার ২০১৮ইং সালের দাখিল পরীক্ষার্থীদের বিদায় ও নবাগত শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠানে ইউএনও জাহিদ হোসেন ছিদ্দিক বলেন,পরীক্ষা হচ্ছে অর্জিত জ্ঞানের যাচাই-বাচাই করার প্রক্রিয়া। শিক্ষার্থীরা এই অর্জিত জ্ঞানের পরীক্ষায় উত্তীর্ণ হয়ে নিজ নিজ কর্মক্ষেত্র স্থাপনের মাধ্যমে এরই প্রতিফলন ঘটাতে হবে। পরীক্ষায় উত্তীর্ণ মেধাবী শিক্ষার্থীদের পদচারণায় দেশ ও জাতি এগিয়ে যায়। তাই সকল শিক্ষার্থীদের প্রকৃত জ্ঞান অর্জন করে দেশ ও জাতির উন্নয়নের কথা মাথায় রেখে স্ব স্ব অবস্থান থেকে এগিয়ে আসার আহবান জানান।
জানা যায়, ২৯ জানুয়ারী বিকালে রঙ্গিখালী খাদিজাতুল কোবরা মহিলা দাখিল মাদ্রাসার হলরোমে ২০১৮ইং সালের দাখিল পরীক্ষার্থীদের বিদায় ও নবাগত শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠান মাদ্রাসা সুপার হাফেজ মাওলানা মোঃ ফখরুল ইসলাম ফারুকীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। শিক্ষক ফরিদুল আলমের পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হোসেন ছিদ্দিক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও একাডেমিক সুপার ভাইজার মোঃ নুরুল আবছার, মাদ্রাসা ম্যানেজিং কমিটির সভাপতি মেম্বার নুরুল হুদা, মাঈন উদ্দিন মেমোরিয়াল কলেজের প্রভাষক হাবিবুল কবির, রঙ্গিখালী সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি (ভারপ্রাপ্ত) জসিম উদ্দিন টিপু, ইউনিয়ন যুবলীগের সিঃ যুগ্মআহবায়ক বশির আহমদ প্রমুখ। প্রধান অতিথি ২০১৮ সালের দাখিল পরীক্ষাদের উদ্দেশ্যে উপরোক্ত কথা বলেন।
এছাড়া উপস্থিত ছিলেন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মাষ্টার মোঃ হেলাল উদ্দিন, রঙ্গিখালী মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য মোঃ ইব্রাহীম খলিল, মহিলা মাদ্রাসার সাবেক সদস্য জামাল হোছাইন, হাজী শওকত আলী সওদাগর, সুলতান আহমদ ছালু, প্রবীণ আওয়ামী লীগ নেতা ঠান্ডা মিয়া, আব্দু শুক্কুর, কবির আহমদ, সমাজ সেবক শামসুল আলম, রঙ্গিখালী স্কুল কমিটির সদস্য মাঈন উদ্দিন, মোঃ ইদ্রিস, হাসান আলী পিন্টু, আব্দুর রহিম সওদাগর, ইসমাঈল মিস্ত্রি, জালাল উদ্দিন, প্রবাসী হেলাল উদ্দিন, মাওলানা জাফর আলম, শিক্ষক বিলকিছ আরা, নুরুল কবির, হোসনে আরা বেগম, শামসুন্নাহার, রুজিনা আক্তার, লায়লা বেগমসহ অভিভাবক, ছাত্রী ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
উক্ত অনুষ্ঠানে পরীক্ষার্থীদের মধ্যে উপহার সামগ্রী, প্রবেশ পত্র, রেজিষ্ট্রেশন কার্ড এবং নবাগত ছাত্রীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। সভা শেষে পরীক্ষার্থীদের মাদ্রাসার প্রতিষ্ঠাতা জঙ্গলী ফকির গাজী ড. কামরুল ইসলামের সুস্বাস্থ্য,দীর্ঘায়ূ এবং পরীক্ষার্থীদের সাফল্য কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।