চকরিয়ায় বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে দোকান পুড়ে ছাই

Fire-1.jpg

এম.জিয়াবুল হক,চকরিয়া : চকরিয়া পৌরসভাস্থ মৌলভীরকুম বাজারে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে বাজারের একটি চয়ের দোকান পুড়ে অন্তত দুই লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ঘটনার খবর পেয়ে চকরিয়া ফায়ার সার্ভিসের লোকজন ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। গতকাল রোববার ভোর রাত চারটার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
স্থানীয় ব্যবসায়ীরা জানান, রোববার ভোররাতে মৌলভীরকুম বাজার ষ্টেশনে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হলে মুহুর্তে আগুন ছড়িয়ে পড়ে মধুমিয়ার দোকানে। এতে দোকানটি মালামালসহ সর্ম্পুণ পুড়ে যায়। খবর পেয়ে দ্রæত ঘটনাস্থলে পৌঁেছ ফায়ার সার্ভিসের লোকজন। ওইসময় তাঁরা ঘন্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। এতে বাজারের আশপাশের আরো ১৫/২০টি দোকান আগুনের কবল থেকে রক্ষা পায়।
ক্ষতিগ্রস্থ দোকান মালিক মধুমিয়া জানান, দোকানটি পুড়ে আমার অন্তত দুই লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এলাকার বিভিন্ন জন ও এনজিও সংস্থা থেকে টাকা ঋন নিয়ে আমি ব্যবসা চালিয়ে আসছি। আগুনে দোকান পুড়ে যাওয়ায় আমি এখন নিঃস্ব হয়ে পড়েছি।
চকরিয়া ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার জি এম মহিউদ্দিন বলেন, আগুন লাগার খবর পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি। এতে একটি দোকান ক্ষতিগ্রস্থ হলেও বাজারের অন্তত ১৫/২০টি দোকান আগুনের কবল থেকে রক্ষা পেয়েছে।