চকরিয়ায় বদরখালী মাদ্রাসায় অভিভাবক সমাবেশ

Chakaria-Picture-28-01-2018.jpg

এম.জিয়াবুল হক,চকরিয়া : “দায়িত্বশীল নাগরিক হব, বৈষম্য ও সহিংসতামুক্ত সমাজ বিনির্মাণ করব” শ্লোগানে গতকাল রোববার সকালে চকরিয়া উপজেলার উপকুলীয় ইউনিয়ন বদরখালী এম.এস.ফাজিল ডিগ্রি মাদ্রাসায় তরুণ আলো প্রকল্প – ইলমা আয়োজনে অভিভাবক সমাবেশ, সাংস্কৃতিক প্রতিযোগিতা, শ্রেষ্ঠ মা’দের সম্মাননা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।
মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ মোহাম্মদ আবুল বশরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বদরখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খাইরুল বশর, বিশেষ অতিথি ছিলেন মাদ্রাসা পরিচালনা কমিটির সদস্য নুরুল আলম সিকদার, মোস্তাক আহমদ, উপাধ্যক্ষ সাঈদ আহমদ তারেক, সিনিয়রশিক্ষক রশিদ আহমদ, মো:ফিরোজ আলম হোছাইনী, মো:নাজিম উদ্দিন বদরী, মোহাম্মদ ইয়াহিয়া, আরিফুল হক, মো:ইসমাইল হোছাইন প্রমুখ।
মাদরাসার শিক্ষক মকছুদ আহমদের সঞ্চালনায় অনুষ্ঠিত অভিভাবক সমাবেশে ইলমা তরুণ আলো প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে আলোচনা করেন প্রজেক্ট ম্যানেজার মো: ফোরকান। শতাধিক অভিভাবক ও সহস্রাধিক শিক্ষার্থীর উপস্থিতিতে প্রধান অতিথি বদরখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খাইরুল বশর বলেন, শিক্ষার্থীদেরকে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে শিক্ষা প্রতিষ্ঠানে শান্তি ও মূল্যবোধ শিক্ষা দিতে হবে। শিক্ষার্থীরা যাতে বিপদগামী না হতে পারে সে জন্য শিক্ষক ও অভিভাবকদের আরো বেশি সচেতন হতে হবে। তরুণ আলোর এসব কর্মসূচী সফল করতে সকলকে একযোগে কাজ করতে হবে।
অনুষ্ঠানের সভাপতি অধ্যক্ষ আলহাজ মোহাম্মদ আবুল বশর বলেন, আগামী দিনের তারুণ্যের শক্তিকে সঠিক পথে পরিচালনার জন্য শিক্ষক ও অভিভাবকদের আদর্শের প্রতীক হয়ে আলোর মিছিল জ্বালাতে হবে,তবেই আমরা আগামী দিনের কান্ডারীকে মশাল হাতে পাব। তিনি আরো বলেন, লেখাপড়ার পাশাপাশি সন্তানদের খেলাধুলা, সাংস্কৃতিক ও সামাজিক কর্মকান্ডে যুক্ত করতে হবে। এরআগে মাদ্রাসার শিক্ষার্থীদের অংশগ্রহণে ক্বেরাত প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, উপ¯ি’ত বক্তৃতা,দেশাত্ববোধক গানের প্রতিযোগিতার আয়োজন করা হয়। অনুষ্ঠানের শেষাংশে মাদ্রাসার বার্ষিক পরীক্ষায় প্রতিটি শ্রেণীর সর্বো”চ ফলাফল অর্জনকারী শিক্ষার্থীদের কৃতিত্বের জন্য তাদের মা’দের সম্মাননা স্মারক প্রদান করা হয়।