টেকনাফের সাংবাদিক তাহের নঈম জামিনে মুক্ত : জেল গেইটে সংবর্ধনা

Teknaf-Pic-A-2nd-28-01-18.jpg

হুমায়ূন রশিদ,টেকনাফ : টেকনাফের সাংবাদিক মুহাম্মদ তাহের নঈম ২মাস ২৩দিন কারাভোগের পর জামিনে মুক্তি পেয়েছে। জেল গেইটে সাংবাদিক নেতৃবৃন্দ তাকে ফুলের তোড়া দিয়ে বরণ করেন।
জানা যায়,২৮জানুয়ারী সন্ধ্যায় কক্সবাজার জেলা কারাগারের প্রধান ফটকে কারামুক্ত সাংবাদিক মুহাম্মদ তাহের নঈমকে জেল গেইটে ফুলের তোড়া দিয়ে দৈনিক কক্সবাজার ৭১-এর প্রকাশক বেলাল উদ্দিন,বার্তা সম্পাদক নুরুল আমিন হেলালী, মফস্বল সম্পাদক মুহাম্মদ ইকবাল বাহার চৌধুরী, দৈনিক সকালের কক্সবাজারের রাশেদুল মজিদ, সাংবাদিক ইউনিয়নের সাংবাদিক নেতা নুরুল ইসলাম হেলালীসহ একদল সাংবাদিক তাকে দিয়ে বরণ করে নেন। এরপর দৈনিক কক্সবাজার ৭১ কার্যালয়ে কারামুক্ত সাংবাদিক মুহাম্মদ তাহের নঈমকে সংবর্ধনা দেওয়া হয়। এদিকে মুহাম্মদ তাহের নঈমের কারামুক্তির সংবাদ ছড়িয়ে পড়ায় টেকনাফে কর্মরত সাংবাদিকদের মধ্যে স্বস্থি ফিরে এসেছে।
উল্লেখ্য,গত ৫ নভেম্বর দুপুরে টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুল বশর বাদী হয়ে দায়েরকৃত জাতির জনক বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি অবমাননার মামলায় (টেক-৮/০৪-১১-১৭ইং) সাংবাদিক আলহাজ্ব মুহাম্মদ তাহের নঈমকে আটক করে আদালতে পাঠানো হয়। এতে তিনি দীর্ঘ ২মাস ২৩দিন কারাভোগের পর উচ্চ আদালত হতে জামিন লাভ করেন। উক্ত মামলায় সাংবাদিক মুহাম্মদ তাহের নঈমকে প্রধান আসামী করে নামীয় ২৩জন এবং আরো ৩০/৪০জনকে অজ্ঞাতনামা পলাতক আসামী করা হয়। সাংবাদিক আলহাজ্ব মুহাম্মদ তাহের নঈম টেকনাফ প্রেসক্লাবের সহসভাপতি, দৈনিক কক্সবাজার ৭১-এর সহসম্পাদক, উপজেলা ওলামা দলের সভাপতি,ঊনছিপ্রাং মুহিচ্ছুন্নাহ মাদ্রাসার শিক্ষক, টেকনাফ নিউজ টুয়েন্টিফোর ডটকমের সম্পাদক ও মরহুম মৌলভী আব্দুস সালামের পুত্র। সাংবাদিক আলহাজ্ব মুহাম্মদ তাহের নঈম জানান,আত্নীয়-স্বজনদের মধ্যে দীর্ঘদিন ধরে জমি বিরোধ, গ্রাম্য রাজনীতি এবং আধিপত্য বিস্তারের কারণে তিনি ষড়যন্ত্রের শিকার হয়েছেন।