চকরিয়ায় যুবলীগ নেতা মোবাশ্বের লিভার সিরোসিসে আক্রান্ত : সাহায্যের আবেদন

4-1.jpg

এম.জিয়াবুল হক,চকরিয়া : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আর্দশে পরীক্ষিত সৈনিক ও জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রতি বরাবরেই আস্থাশীল চকরিয়া উপজেলা যুবলীগ এবং উপজেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি এড. মোবাশ্বের আহামদ লিভার সিরোসিস রোগে আক্রান্ত। বর্তমানে তাঁর শারীরিক অবস্থার চরম অবনতি ঘটেছে। চিকিৎসকরা পরামর্শ দিয়েছেন ভারতের উন্নত কোন হাসপাতালে তাঁকে চিকিৎসা করানো হলে হয়তো পৃথিবীতে আরো কিছুদিন বেঁেচ থাকা সম্ভব হবে তাঁর। কিন্তু ভারতে নিয়ে গিয়ে চিকিৎসরা করানোর মতো আর্থিক সক্ষমতা নেই তাঁর পরিবারের।
চকরিয়া পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের করাইয়াঘোনার বাসিন্দা এডভোকেট মোবাশ্বের আহমদ পেশায় একজন ব্যবসায়ী হলেও ১৯৮৭ সালে তিনি চকরিয়া সরকারী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পাশ এবং পরবর্তী স্নাতক ও এলএল.বি ডিগ্রী অর্জন করেন। ছাত্রজীবন থেকে বঙ্গবন্ধুর আদর্শ দারন করে তিনি ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত থেকে এখনও উপজেলা যুবলীগের সাথে জড়িত রয়েছেন। তিনি পরিবার ও নিজের কথা চিন্তা না করে সারাজীবন সমাজে বন্ধুত্বকে বেশী প্রাধান্য দিয়েছেন। তার রয়েছে উচ্চ শিক্ষিত একটি বন্ধু সার্কেল। তিনি তাদেরকে সবসময়ই সময় দেওয়ার চেষ্টা করতেন। সময়ে অসময়ে তাদের পাশে থাকতেন।
পারিবারিক জীবনে বিবাহিত মোবাশ্বের আহমদ ৩ সন্তানের জনক। বড় ছেলে পঞ্চম শ্রেণিতে অধ্যয়নরত। কিন্তু এই মানুষটি আজ দীর্ঘ দুইবছর যাবত দূরারোগ্য ব্যাধি লিভার সিরোসিসে আক্রান্ত। পরিবারে যা সামথ্য ছিল তা দিয়ে ইতোমধ্যে বাংলাদেশ ছাড়িয়ে বিশেষজ্ঞ চিকিৎসকের তত্ত¡াবধানে চিকিৎসার জন্য তিনি ২ বার ভারতে যান। ডাক্তাররা জানিয়েছেন তার চিকিৎসা অনেক ব্যয়বহুল বিধায় আর্থিকভাবে সহায়তা পেলে তিনি আল­াহর অশেষ কৃপায় সুস্থ হয়ে উঠতে পারেন। স¤প্রতি তার ভারতে চিকিৎসার জন্য বড় অংকের টাকার প্রয়োজন রয়েছে বলে জানান পরিবার।
এদিকে মৃত্যুর পথযাত্রী মোবাশে^র আহমদের শাররীক অবস্থার অবনতির বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে জানানোর পর ইতোমথ্যে তাঁকে সহায়তা দিতে সম্ভাব্য সজ্জ্বন ব্যক্তিদের সংগঠিত করার জন্য এগিয়ে এসেছেন- ৯০’র সামরিক স্বৈরাচার বিরোধী আন্দোলনের অন্যতম অগ্রসেনানী এডভোকেট লুৎফুল কবির। এগিয়ে এসেছেন- চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জাফর আলম, পৌর মেয়র আলমগীর চৌধুরী, সাবেক ছাত্রনেতা রুস্তম শাহরিয়ার, মহসিন বাবুল (চেয়ারম্যান, সাহারবিল ইউ.পি.) চকরিয়া উপজেলা আওয়ামলীগের সাবেক শিক্ষা ও মানব কল্যাণ বিষয়ক সম্পাদক জামাল উদ্দিন জয়নাল সহ অসংখ্য নেতৃবৃন্দ। স¤প্রতি এডভোকেট লুৎফুল কবির এর চেম্বারে এ বিষয়ে একাধিকবার বৈঠক হয়েছে। বৈঠকের সর্বসম্মত সিদান্তে মোবাশে^র আহামদের চিকিৎসার ব্যয় ভার বহনে সহায়তা পাওয়ার নিমিত্তে প্রধান মন্ত্রীর ত্রাণ তহবিলে আবেদন এবং জেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দের আর্থিক সহায়তা চাওয়া ও স্থাণীয়ভাবে যারা এ সাবেক ছাত্রনেতাকে সহায়তায় এগিয়ে আসবেন, তাদেরকে চকরিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ কাউসার উদ্দিন কছির এর সাথে যোগাযোগের পরামর্শ দেয়া হয়েছে। এছাড়াও যে কেউ মোবাশ্বের আহমদের নিম্নবর্ণিত হিসাব নম্বরে আর্থিকভাবে সহায়তা করতে পারেন। যোগাযোগ করতে পারবেন (০১৭৫২-০৮৪৮৬৪) মোবাইল নাম্বারে এবং সহায়তা করতে পারবেন অফ:Ad:Mobasser Ahmed, A/C No: 008212100029501, UCB Chakaria Branch. হিসাব নাম্বারে। ##