চকরিয়ায় প্রাইভেট কার গাড়ি থেকে ১০ হাজার ইয়াবা উদ্ধার : মা-ছেলে ও চালকসহ ৩ পাচারকারী গ্রেফতার

P-1.jpg

এম.জিয়াবুল হক,চকরিয়া : চকরিয়ায় মহাসড়কে প্রাইভেট গাড়িতে করে পর্যটক বেশে ইয়াবা পাচার বেড়ে চলছে। ইতোমধ্যে গেল তিনমাসে মহাসড়কের উপজেলার চিরিঙ্গা ও মালুমঘাট হাইওয়ে পুলিশের সদস্যরা তল্লাসি অভিযান চালিয়ে বিপুল পরিমাণ ইয়াবার চালানসহ অন্তত পাঁচটি প্রাইভেট মাইক্রোবাস ও কারগাড়ি জব্দ করেছে। এসব অভিযানে গ্রেফতার করা হয়েছে পাচারকাজে জড়িত নারী-পুরুষসহ অন্তত ১২জনকে।
সর্বশেষ গতকাল শনিবার দুপুরে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের উপজেলার খুটাখালীস্থ মেধাকচ্ছপিয়া ফরেষ্ট রেস্ট হাউজ নামক এলাকায় তল্লাসি অভিযান চালিয়ে কক্সবাজার থেকে চট্টগ্রামগামী একটি প্রাইভেট কারগাড়ি থেকে মা-ছেলেসহ তিনজনকে গ্রেফতার করেছে। ওইসময় তাদের হেফাজত থেকে উদ্ধার করা হয়েছে ১০ হাজার পিস্ ইয়াবা বড়ি।
গ্রেফতারকৃত পাচারকারী ব্যক্তিরা হলেন, কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার মহেশখালীয়া পাড়া এলাকার জহির আহমদের স্ত্রী আরফা বেগম (৪২) তার ছেলে মোহাম্মদ আনাছ (২১) ও কারগাড়ী চালক একই উপজেলার আলেয়াবাদ এলাকার মোহাম্মদ নুরের ছেলে গফুর আলম (২৩)। এ সময় পাচারে ব্যবহৃত কারগাড়ীটিও (চট্রমেট্রো-গ-১১-৪৬৭৪) জব্ধ করে পুলিশ।
অভিযানের সত্যতা নিশ্চিত করে মহাসড়কে চকরিয়া উপজেলার ডুলাহাজারাস্থ মালুমঘাট হাইওয়ে পুলিশের আইসি (ইনর্চাজ) পুলিশ পরিদর্শক মো.আলমগীর হোসেন বলেন, মহাসড়কে নিয়মিত টহলের অংশ হিসেবে শনিবার দুপুর আনুমানিক একটার দিকে এসআই মোহাম্মদ সেলিমের নেতৃত্বে হাইওয়ে পুলিশের একটিদল উপজেলার খুটাখালীস্থ মেধাকচ্ছপিয়া ফরেষ্ট রেস্ট হাউজ এলাকায় তল্লাসি অভিযান জোরদার করেন। ওইসময় কক্সবাজার থেকে চট্টগ্রাম নীল রংয়ের একটি প্রাইভেট কার গাড়ির যাত্রীদের দেখে সন্দেহজনক হওয়ায় তল্লাসি করা হয়। ওই সময় গাড়ির ভেতরে অবস্থানরত যাত্রীদের কাছ থেকে কসট্যাব দিয়ে পুটলি মোড়ানো অবস্থায় ১০হাজার পিস ইয়াবা বডি উদ্ধার করা হয়।
তিনি বলেন, অভিযানের সময় গাড়ির ভেতরে থাকা পাচারকারী মা-ছেলে এবং চালককে ব্যবহৃত কারগাড়িসহ গ্রেফতার করা হয়। এদিন বিকালে গ্রেফতারকৃতদেরকে গাড়ি ও ইয়াবাসহ চকরিয়া থানায় সৌর্পদ্দ করা হয়েছে।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, প্রাইভেট কারগাড়িসহ ইয়াবা উদ্ধারের ঘটনায় গতকাল মালুমঘাট হাইওয়ে পুলিশের এসআই মোহাম্মদ সেলিম বাদি হয়ে থানায় মাদক আইনে একটি মামলা রুজু করেছেন। গ্রেফতারকৃত তিনজনকে আজ রোববার আদালতে পাঠানো হবে।