হ্নীলায় পূর্ব শত্রুতার জেরধরে চুরিকাঘাত : আহত-২

Teknaf-Pic-B-19-01-18.jpg

ফরিদুল আলম : হ্নীলায় জমি নিয়ে বিরোধ ও পূর্ব শত্রুতার জেরধরে বাজার হতে বাড়ি ফেরার পথে প্রতিপক্ষের চুরিকাঘাতে ২জন আহত হয়েছে। এদের মধ্যে ১জন গুরুতর অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
জানা যায়, ১৯ জানুয়ারী সন্ধ্যা ৬টারদিকে উপজেলার হ্নীলা মৌলভী বাজার হতে আলী আকবর পাড়ার মৃত ফজল আহমদের পুত্র জালাল আহমদ (৩৫), মৃত আব্দুল কাদেরের পুত্র খলিল আহমদ (৫০), কলিমুল্লাহ মাষ্টার পুত্র আহসান উল্লাহ (৩০) ও মৃত মিয়া হোছনের পুত্র নুর হোসেনসহ ৫/৬ জন বাড়ি যাওয়ার পথে দেকানের দখলীয় জমি-জমা নিয়ে বিরোধের জেরধরে নাইক্ষ্যংখালী কোনার পাড়ার মৃত ছিদ্দিক আহমদের পুত্র শামসুল আলম গং,ফারুক আহমদের পুত্র মাহফুজুর রহমান গংসহ ৭/৮জন ওঁৎপেতে থাকা স্বশস্ত্র সন্ত্রাসী চুরিকাঘাত করে। এতে ঘটনাস্থলে থাকা মৃত ফজল আহমদের পুত্র জালাল আহমদ (৩৫) ও মৃত আব্দুল কাদেরের পুত্র খলিল আহমদ (৫০) চুরিকাঘাতে রক্তাক্ত হন। এসময় আহতদের নিকট থাকা নগদ টাকা ও মুঠোফোন ছিনতাইয়ের ঘটনা ঘটে। খবর পেয়ে পাশ্ববর্তী লোকজন তাদের উদ্ধার করে চিকিৎসার জন্য হ্নীলা উপস্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসার জন্য নিয়ে যায়। তাদের মধ্যে জালাল আহমদের অবস্থা গুরুতর হওয়ায় উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে রেফার করা হয়েছে। স্থানীয় ইউপি মেম্বার ফরিদুল আলম,জমি বিরোধের জেরধরে বাড়ি ফেরার পথে চুরিকাঘাতের সত্যতা স্বীকার করেন।
উল্লেখ্য,এই দু’গ্রুপের মধ্যে হ্নীলা মৌলভী বাজারে দোকানের জমি বিরোধ নিয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদের বিচারাধীন রয়েছে। উক্ত পরিষদ বিচার দীর্ঘায়িত করার ফলে এই ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে বলে মাষ্টার কলিমুল্লাহ দাবী করেন।