চকরিয়ায় জেলা পরিষদের এক কোটি টাকা বরাদ্দে ১২টি নতুন উন্নয়ন প্রকল্পের উদ্বোধন

55.jpg

এম.জিয়াবুল হক,চকরিয়া : চকরিয়া উপজেলার ছয়টি ইউনিয়নে ও পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে কক্সবাজার জেলা পরিষদের কোটি টাকা বরাদ্দে নতুন ১২টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। গতকাল ১৮ জানুয়ারী দিনব্যাপী উপজেলা বিভিন্ন ইউনিয়ন ও ও চকরিয়া পৌরসভার বিভিন্ন ওয়ার্ড পরিদর্শন করে জেলা পরিষদের নির্বাচিত সদস্যরা এসব উন্নয়ন প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান (৩) ও জেলা জাতীয় পাটির যুগ্ম সম্পাদক আসমাউল হুসনা, জেলা পরিষদের নারী সদস্য রেহেনা খানম রাহু, জেলা পরিষদের সদস্য বমুবিলছড়ি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি অধ্যাপক সোলতান আহমদ, জেলা পরিষদের মাতামুহুরী অঞ্চলের সদস্য আলহাজ আবু তৈয়ব। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সহকারি প্রকৌশলী সাইফুল ইসলাম, কাকারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শওকত ওসমান, কোনাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি দিদারুল হক সিকদার, লক্ষ্যারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গোলাম মোস্তাফা কাইছার, কৈয়ারবিল ইউনিয়ন পরিষদের মক্কী ইকবাল, চকরিয়া পৌরসভার কাউন্সিলর ফোরকানুল ইসলাম তিতু, উপজেলা ঠিকাদার সমিতির সভাপতি শফিউল কাদের, ঠিকাদার ফরিদুল আলম, বিএমচর ইউনিয়ন আওয়ামীলীগ নেতা জুবাইরুল ইসলাম। এছাড়াও উদ্বোধনী অনুষ্ঠানে বিভিন্ন ইউনিয়ন পরিষদের সচিব, ইউপি মেম্বার, স্থানীয় আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের সিনিয়র নেতৃবৃন্দ এবং স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। উন্নয়ন প্রকল্পের উদ্বোধন শেষে কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু বলেন, জেলা পরিষদের অর্থায়নে ইতোমধ্যে চকরিয়া উপজেলা ও মাতামুহুরী সাংগঠনিক উপজেলার বিভিন্ন ইউনিয়ন এবং চকরিয়া পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে অন্তত ২৫টি উন্নয়ন প্রকল্পের কাজ সুচারুভাবে সমাপ্ত করা হয়েছে। চকরিয়া থেকে নির্বাচিত জেলা পরিষদের সকল সদস্যরা এলাকার উন্নয়নে সাধ্য মতো করছেন। যাতে এলাকার জনসাধারণ স্বাভাবিক জীবন-যাপনের ক্ষেত্রে স্বাচ্ছন্দ বোধ করেন। উন্নয়ন ধারাবাহিকতার অংশ হিসেবে জেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরীর সার্বিক সহযোগিতায় জেলা পরিষদের পক্ষ থেকে চকরিয়া উপজেলার অবহেলিত জনপদে উন্নয়নের জন্য নতুনভাবে এক কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে।
তিনি বলেন, বরাদ্দের এক কোটি টাকার বিপরীতে উপজেলা ও পৌরসভার বিভিন্ন এলাকায় নতুন ১২টি উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। এসব উন্নয়ন প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে গতকাল থেকে কাজ শুরু করা হয়েছে। প্রকল্পের আওতায় রয়েছে গ্রামীন জনপদে রাস্তা-ঘাটের উন্নয়ন, শিক্ষা প্রতিষ্ঠান ও ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়ন, এলাকার মসজিদ, মন্দির ও জনবহুল এলাকার পুকুরঘাটে সিঁড়ি নির্মাণ এবং ছোট ছোট সেতু নির্মাণ কাজ।
প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটু বলেন, কক্সবাজার জেলা পরিষদের চেয়ারম্যান ও সকল সদস্যরা নির্বাচিত জনপদের উন্নয়নে কাজ করতে বদ্ধপরিকর। এইজন্য জেলা পরিষদের প্রতিটি সদস্য সতেষ্ট রয়েছেন। আমি নির্বাচনের আগে এলাকার জনগন ও জনপ্রতিনিধিদের কাছে প্রতিশ্রæতি দিয়েছিলাম, আপনাদের ভোটে নির্বাচিত হলে সবার আগে এলাকার উন্নয়নকে অগ্রাধিকার দেব। সেই লক্ষ্যেই আমি কাজ করে যাচ্ছি। আমি চাই জনগনের কল্যানে নিজেকে নিয়োজিত রাখতে এবং উন্নয়নের জন্য কাজ করতে। সকলের সহযোগিতা অব্যাহত থাকলে জেলা পরিষদের মাধ্যমে চকরিয়া উপজেলা ও পৌরসভার প্রতিটি জনপদকে উন্নয়নের মাধ্যমে ঢেলে সাজানো হবে। #