সাবরাং কাটাবনিয়া এলাকায় উদ্ধার হওয়া ইয়াবার আসল পরিমান কত ! এলাকায় তোলপাড় চলছে

images-yaba-teknaf-today.jpg

টেকনাফ টুডে ডটকম |
টেকনাফে কোস্টগাড সদস্যরা মঙ্গলবার দিনগত রাত সাড়ে ১১টায় সাবরাং কাটাবনিয়া এলাকায় সাগরে অভিযান চালিয়ে ১ লাখ ৪০ হাজার ইয়াবা উদ্ধার করেছে বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন কোস্টগার্ডের গণসংযোগ কর্মকর্তা লেঃ কমান্ডার এম আলাউদ্দিন নয়ন। তিনি জানান, বঙ্গোপসাগর দিয়ে ইয়াবা পাচারের গোপন সংবাদে কোস্ট গার্ড পূর্ব জোনের অধীনে টেকনাফ কন্টিনজেন্টের একটি সেকশান মঙ্গলবার দিবাগত গভীর রাতে সাবরাংয়ের কাটাবুনিয়ার অদুরে বঙ্গোপসাগরে অবস্থান নেয়। এসময় পাচারকারীরা কোস্ট গার্ডের উপস্থিতি টের পেয়ে নৌকায় করে দ্রুত গতিতে পালানোর চেষ্টা করে। পরে কোস্টগার্ড নৌকাটি আটক করলে পাচারকারীর লাফ দিয়ে পালিয়ে যাওয়ায় কাউকে আটক করতে পারেনি। নৌকায় তল্লাশী করে ১ লাখ ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। এর কিছুক্ষন পর আরো ৪ টি বোট ঘটনাস্থল হতে একটু অদূরে দেখতে পেয়ে কোস্ট গার্ড টহলদলের দিকে বোটগুলো অগ্রসর হলে গতি প্রতিহত ও ভীতি প্রদর্শনের জন্য প্রথমে ১২ রাউন্ড ব্লাংক এ্যামুনেশন ফায়ার করে। কিন্তু তারা ভয় না পেয়ে কোস্ট গার্ড বোটের দিকে আরো দ্রুত আসতে থাকলে জান ও মালের নিরাপত্তার জন্য ৩০ রাউন্ড তাজা গুলি ফায়ার করে এবং পাচারকারী বোটের দিকে ধাওয়া করলে দ্রুত গতি পরিবর্তন করে বাহারছড়ার বীচ পয়েন্ট দিয়ে পাচারকারীরা পালিয়ে যায়। উদ্ধারকৃত ইয়াবা ও একটি নৌকা টেকনাফ থানায় হস্তান্তর করা হয়েছে।
এদিকে একই সময়ে ইয়াবার চালান খালাসের খবর পেয়ে একটি আইন শৃংখলা বাহিনীর টীম কাটাবনিয়া এলাকায় গেলে কোস্টগার্ডের অভিযানটি প্রত্যক্ষ করেন। উক্ত টীমের এক কর্মকর্তা টেকনাফ টুডে ডটকম কে জানান, তাদের চোখের সামনে ৫ বস্তা ইয়াবা জব্দ করে ট্রলার থেকে গাড়ীতে তুলতে দেখেছেন। যাতে অন্তত ৫ লাখের বেশী ইয়াবা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।
এছাড়া একই সময় অপর একটি ট্রলারকে ঠেলে সাগরে নামিয়ে দিতেও দেখেছেন বলে জানান তিনি।
এ ঘটনায় এলাকায় তোলপাড় চলছে বলে জানা গেছে।
এব্যাপারে জানতে টেকনাফ কোস্টগার্ড স্টেশন কমান্ডারের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও ফোন রিসিভ না করায় বক্তব্য জানা যায়নি।