গণতন্ত্র রক্ষা দিবসে রাজপথে কেউ বিশৃঙ্খলা করার সাহস দেখালে সমুচিত জবাব দেওয়া হবে

Chakaria-Picture-03-01-2017..jpg

চকরিয়ায় আওয়ামীলীগের জরুরী বর্ধিত সভায়-আলহাজ জাফর আলম

এম.জিয়াবুল হক, চকরিয়া :
আগামীকাল ৫ জানুয়ারী গণতন্ত্র রক্ষা দিবস উপলক্ষে চকরিয়া উপজেলা ও পৌরসভা আওয়ামীলীগের উদ্যোগে দলের ভরামুহুরীস্থ কার্যালয়ে বিশেষ জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। দিবসটি পালন উপলক্ষে একইদিন সন্ধ্যায় উপজেলার হারবাং, লক্ষ্যারচর ও বরইতলী ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে আলাদাভাবে জরুরী সভা অনুষ্ঠিত হয়।
চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি ও কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জাহেদুল ইসলাম লিটুর সভাপতিত্বে ও পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় অনুষ্টিত জরুরী সভায় প্রধান অতিথি ছিলেন চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ জাফর আলম।
অনুষ্ঠিত জরুরী সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফাসিয়াখালী ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিন চৌধুরী, যুগ্ম সম্পাদক ও চকরিয়া পৌরসভার মেয়র আলমগীর চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মোক্তার আহমদ চৌধুরী, বাবু এমআর চৌধুরী, ছৈয়দ আলম কমিশনার, সাংগঠনিক সম্পাদক কাকারা ইউপি চেয়ারম্যান শওকত ওসমান, সাংগঠনিক সম্পাদক সাংবাদিক মিজবাউল হক, পৌরসভা আওয়ামীলীগের সহ-সভাপতি অধ্যাপক মোসলেহ উদ্দিন মানিক, আবু তালেব, যুগ্ম সম্পাদক ফেরদৌস ওয়াহিদ, লিটন সিকদার, কাউন্সিলর রেজাউল করিম, সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান, ফরিদুল ইসলাম, আওয়ামীলীগ নেতা সেকান্দর বাদশা নাগু সওদাগর, আমির হোসেন আমু, মনিরুল ইসলাম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ কাউছার উদ্দিন কছির প্রমুখ। অনুষ্ঠিত জরুরী সভায় উপজেলা ও পৌরসভা আওয়ামীলীগ এবং সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠিত জরুরী বর্ধিত সভায় প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম বলেছেন, আগামীকাল ৫ জানুয়ারী গণতন্ত্র রক্ষা দিবস। আওয়ামীলীগ সভানেত্রী দেশরত্ম শেখ হাসিনার সফল নেতৃত্বে বর্তমান সরকার সারাদেশে দিবসটি পালন করবে। সেইলক্ষ্যে চকরিয়া উপজেলা ও পৌরসভা আওয়ামীলীগ কেন্দ্রীয় কর্মসুচির আলোকে দিবসটি নানা আয়োজনের মাধ্যমে পালন করবে। তবে গণতন্ত্র রক্ষা দিবসের অনুষ্ঠানে কোন ধরণের ব্যাঘাত ঘটে সেই ধরণের কোন কর্মকান্ড চকরিয়ার রাজপথে কাউকে করতে দেয়া হবেনা। কেউ বিশৃঙ্খলা করার সাহস দেখালে তাঁর সমুচিত জবাব দেওয়া হবে। তাদেরকে আইনের আওতায় সৌর্পদ্দ করা হবে।
উপজেলা চেয়ারম্যান জাফর আলম বলেন, চকরিয়া-পেকুয়া উপজেলা, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা ও চকরিয়া পৌরসভা আওয়ামীলীগ কেন্দ্রীয় কর্মসুচি মতে আগামীকাল ৫ জানুয়ারী গণতন্ত্র রক্ষা দিবসটি সংগঠনের পক্ষ থেকে পালন করবে। এতে দলের সকলস্তরের নেতাকর্মীকে উপস্থিত থাকতে হবে। তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বে আওয়ামীলীগ সরকার যখন দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছেন, ঠিক তখনই বিএনপি জোট পেছনের দরজায় ক্ষমতায় আসতে নানা ধরণের অপতৎপরতা শুরু করেছে। তাঁরা আওয়ামীলীগ সরকারকে বারবার আন্দোলনের হুমকি দেয়। কিন্তু সাহস করে তাঁরা সামনে আসেনা। তিনি এসব অপতৎপরতার বিরুদ্ধে দাঁতভাঙ্গা জবাব দিতে আওয়ামীলীগের প্রতিটি নেতাকর্মীকে প্রস্তুত থাকার জন্য সভায় আহবান জানান। #