চকরিয়ায় পুলিশের বিশেষ অভিযানে ১৯২ আসামী গ্রেফতার

police-20171128004519.jpg

এম.জিয়াবুল হক,চকরিয়া : কক্সবাজার জেলা পুলিশ সুপারের নির্দেশে পুলিশের পক্ষ থেকে বিশেষ অভিযান জোরদার করা হয়েছে। অভিযানের অংশ হিসেবে টানা ছয়দিনের অভিযানে চকরিয়া থানা পুলিশ সাজার পরোয়ানা, ডাকাতি, অস্ত্র, দুস্যতা ও লুটপাটসহ নিয়মিত মামলার অন্তত ১৯২ জন ওয়ারেন্ট ভুক্ত আসামীকে গ্রেপ্তার করেছে।
অভিযানের শেষদিন শনিবার রাত থেকে গতকাল রোববার ভোর পর্যন্ত গ্রেফতার করা হয়েছে মামলার ওয়ারেন্টভুক্ত ২৫জন আসামিকে। গত মঙ্গলবার থেকে শুরু করে গতকাল রোববার ভোর রাত পর্যন্ত থানার ওসি মো.বখতিয়ার চৌধুরীর নেতৃত্বে পুলিশের আটটি পৃথক টিম উপজেলা বিভিন্ন ইউনিয়নের অভিযান চালিয়ে এসব আসামীকে গ্রেফতার করেন।
চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো.মিজানুর রহমান বলেন, জেলা পুলিশ সুপার ড.ইকবাল হোসেনের নির্দেশে চকরিয়া উপজেলার ১৮টি ইউনিয়ন ও একটি পৌরসভা এলাকায় টানা ছয়দিনের বিশেষ অভিযান চালিয়েছে পুলিশ। অভিযানের সময় সিআর মামলায় ৯৬ জন, জিআর মামলার ৯১জন এবং সাজা পরোয়ানাভুক্ত পাঁচজনসহ মোট ১৯২জন ওয়ারেন্টি আসামীকে গ্রেফতার করা হয়। তিনি বলেন, ছয়দিনের অভিযানে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরীর নেতৃত্বে একটি টিম, আমার নেতৃত্বে একটি টিম ও এসআই মো.আবদুল খালেক, মো.আলমগীর, সুকান্ত চৌধুরী এবং এএসআই জহির, জুয়েল রায়ের নেতৃত্বে পৃথক টিম অংশ নিয়েছে।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, গ্রেপ্তারকৃতদের মধ্যে হত্যা, অস্ত্র আইন, ডাকাতি, চুরি, ছিনতাই, মারামারি, বন আইনেসহ বিভিন্ন মামলার ১৯২ জন আসামী রয়েছে। তিনি বলেন, সর্বশেষ গতকালের অভিযানে গ্রেফতারকৃত ২৫জন আসামিকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠনো হয়েছে। এর আগে গ্রেফতার হওয়া সকল আসামিকে একইভাবে আদালতে পাঠানো হলে শুনানী শেষে চকরিয়া উপজেলা সিনিয়র জুড়িসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের বিচারক তাদেরকে কক্সবাজারে জেলা কারাগারে প্রেরণ করেন।