চকরিয়ায় জাতীয় পাটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে শোডাউনের প্রস্ততি

Chakaria-Picture-M.P-29-12-2017.jpg

এম.জিয়াবুল হক,চকরিয়া : সাবেক রাষ্ট্রনায়ক হুসেইন মুহাম্মদ এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পাটির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এবছর চকরিয়ায় স্বরণকালের বিশাল শোডাউনের প্রস্ততি নিয়ে মাঠে নেমেছে স্থানীয় সকলস্তরের নেতাকর্মী। আগামী পহেলা জানুয়ারী সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ইতোমধ্যে চকরিয়া, পেকুয়া উপজেলা, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা ও চকরিয়া পৌরসভা জাতীয় পাটি এবং সহযোগি সংগঠনের পক্ষ থেকে ব্যাপক সভা-সমাবেশ ও গনসংযোগ করে মাঠ পর্যায়ে নেতাকর্মীদেরকে উজ্জেবিত করা হচ্ছে। এখনো দুই উপজেলার প্রতিটি জনপদে চলছে ব্যাপক প্রচার-প্রচারণা। নৈপথ্যে থেকে চকরিয়ায় স্বরণকালের বিশাল শোডাউন সফল করতে সকল ধরণের প্রস্ততিতে রয়েছেন চকরিয়া-পেকুয়া আসনের বর্তমান এমপি ও কক্সবাজার জেলা জাতীয় পাটির সভাপতি হাজি মোহাম্মদ ইলিয়াছ। আগামী পহেলা জানুয়ারী চকরিয়া উপজেলা পরিষদের পাশে মগবাজার পৌর কমিউনিটি সেন্টার মাঠে অনুষ্ঠিত হচ্ছে জাতীয় পাটির প্রতিষ্ঠাবার্ষিকীর এই আয়োজন।
কক্সবাজার জেলা জাতীয় পাটির (এরশাদ) সভাপতি ও চকরিয়া পেকুয়া আসনের সংসদ সদস্য হাজি মোহাম্মদ ইলিয়াছ বলেন, অতীতের যে কোন সময়ের তুলনায় পল্লীবন্ধু হুসেইন মুহাম্মদ এরশাদের নেতৃত্বাধীন জাতীয় পাটি বর্তমানে অনেক শক্তিশালী। ২০১৪ সালের নির্বাচনের পর থেকে দেশের প্রতিটি জনপদে জাতীয় পাটির সাংগঠনিক কার্যক্রম গতিশীল হয়েছে। আমি জেলা জাতীয় পাটির সভাপতি নির্বাচিত হওয়ার পর থেকে কক্সবাজার জেলার চারটি সংসদীয় আসনের তৃনমুলে জাতীয় পাটির সাংগঠনিক কার্যক্রম বিকশিত হয়েছে। নেতাকর্মীরা এখন পল্লীবন্ধু হুসেইন মুহাম্মদ এরশাদের নেতৃত্বের প্রতি অবিচল আছে। তিনি বলেন, আমার নির্বাচনী এলাকা চকরিয়া-পেকুয়া উপজেলার প্রতিটি এলাকায় বিগত সময়ে সাধ্যমতো উন্নয়ন কাজ করেছি। জনগনের জন্য নিবেদিতভাবে কাজ করেছি। একই সাথে জাতীয় পাটির সাংগঠনিক কার্যক্রম গতিশীল করতে চকরিয়া-পেকুয়া উপজেলা, মাতামুহুরী সাংগঠনিক উপজেলা ও চকরিয়া পৌরসভা জাতীয় পাটি এবং সহযোগি সংগঠনের প্রতিটি অনুষ্ঠানে উপস্থিত থেকে নেতাকর্মীদেরকে উজ্জেবিত ও তৃনমুলে দলের তৎপরতা গতিশীল করতে কাজ করেছি। আমি মনে করি, অতীতের যে কোন সময়ের তুলনায় চকরিয়া-পেকুয়ায় জাতীয় পাটির (এরশাদ) সাংগঠনিক কার্যক্রম বর্তমানে অনেক গতিশীল ও জনপ্রিয়তায় রয়েছে।
তিনি বলেন, আগামী পহেলা জানুয়ারী দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে নির্বাচনী এলাকা চকরিয়া-পেকুয়ার সকলস্তরের নেতাকর্মী ও পল্লীবন্ধু হুসেইন মুহাম্মদ এরশাদের নেতৃত্বের প্রতি আস্থাশীল জনসাধারণ এবার চকরিয়ায় স্বরণকালের বিশাল আয়োজনে প্রতিষ্ঠাবার্ষিকী পালনের সিদ্বান্ত নিয়েছে। আমি তাদের সাথে একাত্মা প্রকাশ করে প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজনটি সফল করতে সব ধরণের সহযোগিতা দিচ্ছি।
চকরিয়া উপজেলা জাতীয় পাটির সাধারণ সম্পাদক জসিম উদ্দিন বলেন, চকরিয়ায় স্বরণকালের বিশাল আয়োজনের মাধ্যমে দলের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করতে আমরা প্রস্তত। আমরা এই অনুষ্ঠানের মাধ্যমে চকরিয়া-পেকুয়াবাসিকে পাটির চেয়ারম্যান পল্লীবন্ধু হুসেইন মুহাম্মদ এরশাদের পক্ষ থেকে অভিনন্দন জানাচ্ছি।
মাতামুহুরী উপজেলা জাতীয় পাটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বলেন, দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চকরিয়ার স্বরনকালের বিশাল আয়োজনে তৃনমুলের নেতাকর্মী ছাড়াও সর্বস্তরের জনসাধারণ উজ্জেবিত। আমরা আশা করি আগামী পহেলা জানুয়ারী চকরিয়ার আয়োজনটি সারাদেশের মধ্যে জাতীয় পাটির জন্য একটি বড় অনুষ্ঠান হিসেবে আমরা উপহার দিতে পারবো।
চকরিয়া পৌরসভা জাতীয় পাটির সভাপতি জসিম উদ্দিন কমিশনার বলেন, জাতীয় পাটির প্রতিষ্ঠাবাষির্কী উদযাপনে ইতোমধ্যে চারটি প্রশিক্ষিত হাতি অনুষ্ঠানে আনার প্রস্ততি নেয়া হয়েছে। অনুষ্ঠানের শুরুতে এদিন প্রশিক্ষিত এসব হাতির মাধ্যমে জনগনকে অভিবাদন জানিয়ে চকরিয়ায় স্বরণকালের আয়োজনটির সুচনা করা হবে। পাশাপাশি থাকবে বর্ণাঢ্য আয়োজনে সাংস্কৃতিক অনুষ্ঠানের। অনুষ্ঠানের প্রধান অতিথি থাকবেন চকরিয়া-পেকুয়া আসনের এমপি ও কক্সবাজার জেলা জাতীয় পাটির সভাপতি হাজি মোহাম্মদ ইলিয়াছ।