চকরিয়ায় মুক্তিযোদ্ধা জয়নালের দাফন সম্পন্ন

Chakaria-Picture-26-12-2017.jpg

এম.জিয়াবুল হক,চকরিয়া : চকরিয়া উপজেলার কাকারা ইউনিয়নের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট ব্যাংকার জয়নাল আবেদিন (৬৫) বার্ধক্য জনিত রোগে আক্রান্ত হয়ে সোমবার ২৫ডিসেম্বর ভোর ৫টার দিকে ঢাকা মেট্টোপলিটন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তিকাল করেন (ইন্নালিল­াহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)। মৃত্যুকালে এক স্ত্রী, ছয় ছেলে-মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান।
গতকাল মঙ্গলবার সকাল ১০টায় উপজেলার কাকারা ইউনিয়নের মাঝেরফাঁড়ি স্টেশন চত্ত¡রে মরহুমের নামাযে জানাযা অনুষ্ঠিত হয়েছে। চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরউদ্দিন মুহাম্মদ শিবলী নোমানের তত্ত¡াবধানে লাল সবুজের পতাকায় আচ্ছাদিত কফিনের সামনে গার্ড অব অনারের মাধ্যমে বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদিনকে রাষ্ট্রীয় মর্যাদা প্রদান করা হয়। আর রাষ্ট্রীয় মর্যাদার আনুষ্ঠানিকতা সম্পন্ন করেন চকরিয়া থানার ওসি মো. বখতিয়ার উদ্দিন চৌধুরীর নির্দেশে থানার এসআই মোহাম্মদ আলমগীরের নেতৃত্বে একদল পুলিশ। জানাযা শেষে মরহুমের লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
মরহুমের নামাজে জানাযায় অংশ নেন চকরিয়া-পেকুয়া আসনের এমপি হাজী মোহাম্মদ ইলিয়াছ, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম, জেলার ভারপ্রাপ্ত মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ শাহজাহান, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার হাজি আবু মো.বশিরুল আলম, সদস্য সচিব মোহাম্মদ উল্লাহ, মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান চৌধুরী, মুক্তিযোদ্ধা ফরিদুল আলম, মুক্তিযোদ্ধা আমির হামজা, গাজী গোলাম মাওলা, রেজাউল কবির চৌধুরী রাজা মিয়া, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও সুরাজপুর-মানিকপুর ইউপি চেয়ারম্যান আজিমুল হক, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক কাকারা ইউপি চেয়ারম্যান শওকত ওসমান ও বিভিন্ন পর্যায়ের প্রশাসনিক কর্মকর্তা, মুক্তিযোদ্ধা ও রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এবং এলাকার সর্বস্থরের জনসাধারণ।
মুক্তিযোদ্ধা জয়নাল আবেদিন ১৯৭১সালের মহান মুক্তিযুদ্ধে পাকবাহিনীর বিরুদ্ধে দেশ মাতৃকার টানে সশস্ত্র লড়াই সংগ্রামে অংশগ্রহণ করেন। তিনি সাবেক জেলা কমান্ডার এবং চকরিয়া-পেকুয়া মুক্তিযোদ্ধা বাছাই কমিটির সদস্য ছিলেন। কর্মজীবনে তিনি জনতা ব্যাংক কর্মকর্তা ছিলেন।#