৬ বলে ৬ ছক্কা শোয়েবের

malik-20171225145648.jpg

টেকনাফ টুডে ডেস্ক : ক্রিকেটের ফরমেট দিনকে দিন ছোট হচ্ছে। খেলাটাও ক্রমেই ব্যাটসম্যানদের খেলায় পরিণত হচ্ছে। ক্রিকেটের সংক্ষিপ্ততম ফরমেট টি-টেন ক্রিকেটে তো বলে কয়েই চার-ছক্কা হাঁকাচ্ছেন ব্যাটসম্যানরা। তবে ফরমেটটা যাই হোক, ৬ বলে ৬ ছক্কা হাঁকানো চাট্টিখানি কথা নয়। বিরল এই ঘটনা এবার ঘটালেন শোয়েব মালিক।
সম্প্রতি সংযুক্ত আরব আমিরাতে প্রথমবারের মতো টি-টেনের আসর বসেছিল। সেই আসরের রেশ কাটতে না কাটতেই পাকিস্তানের মাটিতে টি-টেন ম্যাচের আয়োজন করা হয়। শহিদ আফ্রিদি ফাউন্ডেশন আয়োজিত প্রদর্শণীমূলক এই ম্যাচে ব্যাট হাতে ঝড় তোলেন বাবর আজম। ২৬ বলে করে ফেলেন সেঞ্চুরি।
তার এমন তান্ডবের দিনে অনেকটাই ঢাকা পড়ে গেছে শোয়েব মালিকের কীর্তি। ব্যাট হাতে বোলারদের বেধড়ক পিটুনি দেয়া বাবর আজমকে পরে জবাবটা ভালোই দিয়েছেন মালিক। তার ওভারেই ৬ বলে ৬টি ছক্কা হাঁকিয়েছেন এই অলরাউন্ডার। ২০ বলে ৮৪ করে শেষ পর্যন্ত অবসর নেন তিনি।
৬ বলে ৬ ছক্কার ঘটনা বিরল হলেও একেবারে অসম্ভব নয়। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৬ বলে ৬ ছক্কা হাঁকিয়েছেন ভারতের যুবরাজ সিং। ক’দিন আগে ভারতেরই রবীন্দ্র জাদেজা স্থানীয় এক ম্যাচে এই কীর্তি দেখিয়েছেন। এবার দেখালেন মালিক।