জেরুজালেমকে ইসরাইলের রাজধানী স্বীকৃতির প্রতিবাদে টেকনাফে বিশাল সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত

Teknaf-picjerojalem_1_25.12.17-Copy.jpg

টেকনাফ(কক্সবাজার)প্রতিনিধি।
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্প কর্তৃক জেরুজালেমকে ইসরাইলের রাজধানী স্বীকৃতির প্রতিবাদে টেকনাফ উপজেলা সম্মিলিত ওলামা পরিষদের উদ্যোগে বিশাল প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। ২৫ ডিসেম্বর সোমবার বেলা ২টায় টেকনাফ উপজেলা আদর্শ কেজি স্কুল মাঠে পরিষদের সভাপতি ও নয়াপাড়া ফারুকিয়া মাদরাসার মুহতামিম মাওলানা মাহবুবুর রহমপনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সাংসদ আব্দুর রহমান বদি।
মাওলানা সাইফুল ইসলাম সাইফী ও মুহাম্মদ জুবাইর এর যৌথ পরিচালনায় পবিত্র কোরআন তেলাওয়াত এর মাধ্যমে এ সভা শুরু হয়। এতে প্রধান বক্তা ছিলেন টেকনাফ বড় মাদরাসার পরিচালক মুফতি মোঃ কিফায়ত উল্লাহ শফিক, বক্তব্য রাখেন লম্বরী মাদরাসার পরিচালক মাওঃ আবদুল হক, ‎ণীলা দারুসসুন্নাহ মাদরাসার ভার প্রাপ্ত পরিচালক মুফতি আলী আহমদ, সাবরাং দারুল উলুম মাদরাসার মুহতামিম মাওঃ নুর আহমদ,টেকনাফ মাদরাসার মূফতি রিজওয়ানুল কাদের, রংগীখালী ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওঃ কামাল হোছান. মাওঃ ছলিম উল্লাহ, ক্বারী ফরিদুল আলম, বাহার ছড়া ইউপি চেয়ারম্যান মাওঃ আজিজ উদ্দীন, সদর ইউপি চেয়ারম্যান মোঃ শাহজাহান মিয়া, মমতাজ শাহীন।

অন্যান্যদেও মাঝে উপস্থিত ছিলেন টেকনাফ উপজেলা পরিষদের ভার প্রাপ্ত চেয়ারম্যান মোওঃ রফিক উদ্দিন, পৌর প্যানেল মেয়র-১ মাওঃ মুজিবুর রহমান, পৌর কাউন্সিলর হোসেন আহমদ, আমিরুজ্জামান, মাওঃ ছৈয়দুল ইসলাম মেম্বার, শাহপরীর দ্বীপ বড় মাদরাসার ভার প্রাপ্ত পরিচালক মুফতী ইউনুছ, দারুস শরীয়াহ মাদরাসার মাওঃ ফিরুজ আহমদ,লেদা ইবনে আব্বাস মাদরাসার পরিচালক ক্বারী শাকের,গোদার বিল আনাস বিন মালেকের পুরিচালক মাওঃ শফিউল্লাহ, তুলাতলী মাদরাসার মাওঃ মোঃ শফি সুফি প্রমুখ।

সমাবেশে এমপি বদি বলেন মার্কিন প্রেসিডেন্ট পিপড়ার বাসায় হাত দিয়েছে। তার পতন অনিবার্য্য। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এর অনৈতিক সিদ্ধান্তের কারণে ওআইসিভুক্ত সকল দেশ সহ জাতিসংঘের ১২৮টি বৃত্তম দেশ তার বিরুদ্ধে অবস্থান গ্রহণ করেছে। ৩৫টি দেশ নিরবতার ভূমিকা পালন করেছেন। আমেরিকা ও ইসরাঈলসহ মাত্র ৯টি দেশ তার পক্ষে সমর্থন করেছে।

তিনি বলেন, বলতে গেলে সারা পৃথিবী তার বিরুদ্ধে অবস্থান নেওয়ার পরও তিনি তার সিদ্ধান্ত এখনো পর্যন্ত প্রত্যাহার করে নাই।

মুফতি কিফায়াতুল্লাহ শফিক অশ্রু সজল নয়নে বলেন, আজকের এই ময়দানে সমবেত আমরা হাজার হাজার মুসলমান সর্ব শক্তিমান আল্লাহ তা‘আলার শাহী দরবারে ডোনাল ট্রাম্পের বিরুদ্বে সম্মিলিতভাবে ফরিয়াদ করবো সারা বিশ্বের মুসলমান যদি এইভাবে ফরিয়াদ করে আমার দৃঢ় বিশ্বাস বিশ্বের দুইশত কোটি মুসলমানের চোখের পানির বন্যায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্প-এর অস্তিত্ব পর্যন্ত খোঁজে পাওয়া যাবে না ইনশা আল্লাহ।

বক্তারা আরো বলেন বিশ্ব সন্ত্রাসীর মোড়ল আমেরিকা মুসলমানদের পবিত্র স্থান বায়তুল মুকাদ্দাস তথা জেরুজালেম কে বিশ্ব সন্ত্রাসী রাষ্ট্র ইসরাইলের রাজধানী ঘোষনা করে বিশৃংখলা সৃষ্টি করেছে। তাঁর এ ঘোষনায় সারা বিশ্বে আজ প্রতিবাদ মুখর হয়ে উঠে। অবিলম্বে জেরুজালেমকে ফিলিস্তিনের রাজধানী ঘোষনার দাবী জানান। সমাবেশে হুশিয়ারী উচ্ছারন করে জানান মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প এর ঘোষনা যদি প্রত্যাহার না করে বিশ্বের মুসলিম ঐক্য বদ্ধ হয়ে জিহাদের ডাক দিতে বাধ্য হবে।