চকরিয়া সেন্ট্রাল হাসপাতালের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প : ২শ রোগীকে চিকিৎসা

U-1.jpg

এম.জিয়াবুল হক,চকরিয়া : চকরিয়া উপজেলা সদরের থানা রাস্তার মাথায় অবস্থিত বেসরকারী চিকিৎসা প্রতিষ্ঠান চকরিয়া সেন্ট্রাল হাসপাতালের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। গতকাল ২২ ডিসেম্বর সকাল ৯টা থেকে বিকাল তিনটা পর্যন্ত হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসারসহ বিশেষজ্ঞ চিকিৎকরা উপজেলার সুরাজপুর-মানিকপুর ইউনিয়নে অবস্থান নিয়ে প্রায় দুইশ অভাবগ্রস্থ গরীব রোগীকে বিনামুল্যে চিকিৎসা সেবা দেন।
চকরিয়া সেন্ট্রাল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক আলহাজ আবুল হাশেম, সহকারি ব্যবস্থাপনা পরিচালক ডা.মীর আহমদ হেলালী, পরিচালক ডা.বিপ্লব চৌধুরীর নেতৃত্বে এদিন হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার মেডিসিন, ডায়াবেটিস, চর্ম ও এলার্জি রোগ বিশেষজ্ঞ ডা.মুহাম্মদ জুলফিকার আলম (শুভ) এবং হাসপাতালের গাইনী, স্ত্রী রোগে অভিজ্ঞ ও সনোলজিষ্ট ডা.ফাতেমাতুজ জোহরা খানম (সাথী) সহ চিকিৎসক উপজেলার মানিকপুর নতুনবাজারস্থ বালিকা মাদরাসায় চিকিৎসা ক্যাম্পে রোগীদের মাঝে চিকিৎসা সেবা দেন। সকাল ৯টা থেকে বিকাল তিনটা পর্যন্ত টানা ছয়ঘন্টা ধরে সেখানে অন্তত দুই শতাধিক গরীব ও অভাবগ্রস্থ নানা বয়সের নারী-পুরুষ রোগীকে চকরিয়া সেন্ট্রাল হাসপাতালের পক্ষ থেকে চিকিৎসা সেবা দেন কর্তব্যরত চিকিৎসকরা। হাসপাতালের ফ্রি মেডিকেল ক্যাম্প চলাকালে সার্বিক তত্তবাধনে ছিলেন স্থানীয় চিকিৎসক ডা.জহিরুল ইসলাম। ওইসময় চিকিৎসকদেরকে ক্যাম্পে সহায়তা করেন হাসপাতালের সুপারভাইজার সায়েম মোহাম্মদ শামীম, স্টাফ র্নাস রূপা দে, সাদেকা, হুমায়রা ও ওয়ার্ডবয় রমিজ উদ্দিন।
হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক আলহাজ আবুল হাশেম জানান, হাসপাতালের পরিচালনা পরিষষ ও সকল পরিচালকের সিদ্বান্তের আলোকে উপজেলার গরীব ও অভাবগ্রস্থ রোগীদের মাঝে বিনামুল্যে চিকিৎসা সেবা দেয়ার জন্য আমরা হাসপাতালের পক্ষ থেকে এই উদ্যোগ গ্রহন করেছি। যাতে আমাদের ক্ষুদ্র প্রয়াসে এলাকার গরীব মানুষ গুলো সামান্য হলেও উপকৃত হতে পারে। আমাদের এই কার্যক্রম ধারাবাহিকভাবে উপজেলার বিভিন্ন অঞ্চলে অব্যাহত থাকবে। কারণ চকরিয়া সেন্ট্রাল হাসপাতাল বাণিজ্যে বিশ^াসী নয়, আমরা মানুষের মাঝে সেবা পৌছাঁতে বিশ্বাসী। #