চকরিয়ায় প্রাথমিক শিক্ষক সমিতির সভায় জাফর-শেখ হাসিনা সরকারের সফল অর্জন বছরের প্রথমদিন শিক্ষার্থীদের হাতে নতুন বই

43-1.jpg

এম.জিয়াবুল হক,চকরিয়া : চকরিয়া উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সকলস্তরের নেতৃবৃন্দ গতকাল ২১ ডিসেম্বর চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলমের সাথে সাক্ষাত ও মতবিনিময় করেছেন। এদিন বিকালে উপজেলা চেয়ারম্যানের সরকারি বাসভবনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির নেতৃবৃন্দ ও উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথি চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম বলেন, আওয়ামীলীগ যখনই রাষ্ট্র ক্ষমতায় আসীন হন, তখনই দেশের আত্মসামাজিক উন্নয়নে বেশি গুরুত্ব দেন। কারণ সরকার প্রধান জননেত্রী শেখ হাসিনা ক্ষমতার জৌলুশ ভোগ করার চেয়ে গণমানুষের অধিকার নিশ্চিত করতে বেশি বদ্ধপরিকর। বর্তমান সরকার আমলে দেশের প্রতিটি সেক্টরের সাথে শিক্ষা ব্যবস্থার ব্যাপক আমুল পরিবর্তন হয়েছে। এই সরকারের আমলে শিক্ষাঙ্গনে নিরাপদ পরিবেশে লেখাপড়া নিশ্চিত করা হয়েছে। এখন লেখাপড়া করতে গিয়ে হল দখল, মারামারি ও খুনের মতো কোন ঘটনা নেই।
তিনি বলেন, বিএনপি জামাত জোট আমলে দেশের প্রতিটি শিক্ষাঙ্গনে খুনের ঘটনা ঘটেছে। তাদের নেতাকর্মীরা হল দখল করেছে, শিক্ষার্থীদেরকে কলেজ, বিশ^বিদ্যালয় থেকে বের করে দিয়েছে। প্রতিবাদত করলে ওই শিক্ষার্থীকে প্রাণ দিতে হয়েছে। তিনি অভিযোগ করে বলেন, বিএনপি-জামাত জোট আমলে দেশের শিক্ষাঙ্গনে অরাজক পরিস্থিতি ছিল। কিন্তু বর্তমান আওয়ামীলীগ সরকার আমলে শিক্ষাঙ্গনে সেই দৃশ্য আর নেই। এই সরকার শিক্ষাবান্ধব সরকার জানিয়ে তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, জননেত্রী শেখ হাসিনার আমলে সারাদেশে হাজারো বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান সরকারিকরণ হয়েছে। ভবিষ্যত অন্ধকারে থাকা লাখ লাখ শিক্ষকের চাকুরীর নিশ্চিয়তা হয়েছে। প্রতিটি উপজেলায় শিক্ষার মান্নোয়নে সরকার যেমনি নানা ধরণের প্রনোদনা দিচ্ছেন, তেমনি শিক্ষার পরিবেশ উন্নত করতে অবকাঠামোগত উন্নয়ন কর্মকান্ড বাস্তবায়ন করছেন। শিক্ষাখাতে এই সরকারের সফল অর্জন অনেক। তারমধ্যে বছরের প্রথমদিন লাখ লাখ শিক্ষার্থীর হাতে নতুন বই তুলে দিয়ে সরকার শিক্ষাখাতের আমুল পরিবর্তনে নজীর স্থাপন করেছে। যা অতীতে কোন সরকার বছরের প্রথমদিন বাংলাদেশে একসাথে শিক্ষার্থীদের হাতে নতুন বই দিতে পারেনি। এই অর্জন শুধু সম্ভব হয়েছে জাতির পিতার সুযোগ্য কন্যা দেশরত্ম শেখ হাসিনার অনন্য অবদানের কারনে।
উপজেলা চেয়ারম্যান জাফর আলম বলেন, শিক্ষাবান্ধব আওয়ামীলীগ সরকারের চলমান কার্যক্রম এগিয়ে নিতে হলে আমাদেরকে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে অবিচল থাকতে হবে। তাই আগামী একাদশ নির্বাচনে দেশের উন্নয়ন ও শিক্ষার অগ্রগতি ও শিক্ষকদের সম্মান অক্ষুন্ন রাখতে হলে আওয়ামীলীগকে আবারও রাষ্ট্র ক্ষমতায় আনতে হবে। শেখ হাসিনাকে জনগনের সেবা করতে আবারও প্রধানমন্ত্রী পদে বসাতে হবে। এইজন্য সকলকে সরকারের কর্মসুচির সাথে একাত্মা পোষন করতে হবে। অনুষ্ঠিত মতবিনিময় সভায় উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির নেতৃবৃন্দ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকদের সাথে উপজেলা চেয়ারম্যানের সহ-ধর্মীনি পালাকাটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা শাহেদা জাফর উপস্থিত ছিলেন। অনুষ্ঠিত মতবিনিময় সভায় উপজেলা চেয়ারম্যান আলহাজ জাফর আলম উপস্থিত শিক্ষক সমিতির অভিযোগ, অনুযোগ ও বিভিন্ন সমস্যার বিষয়ে অবগত হন এবং এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন। ##