মহিউদ্দিন চৌধুরী চট্টগ্রামে ফিরছেন শনিবার

Untitled-1_3.jpg

টেকনাফ টুডে ডেস্ক : চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী শনিবার চট্টগ্রামের নিজ বাড়িতে ফিরছেন। বুধবার সন্ধ্যায় পরিবর্তন ডটকমকে এ তথ্য নিশ্চিত করেন তার ছেলে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরী নওফেল। তিনি বলেন, আব্বা এখন বেশ সুস্থ। নিজে নিজে হাঁটতে পারেন। কোনো সাপোর্ট দরকার পড়ে না। কথা বলতেও তার সমস্যা হচ্ছে না। আর তিনি চট্টগ্রামে ফিরে যেতে অস্থির হয়ে পড়েছেন।
এর আগে গত ২৬ নভেম্বর রাতে ১১ দিনের চিকিৎসা শেষে শারীরিক স্থিতিশীল অবস্থা নিয়ে সিঙ্গাপুরের অ্যাপোলো গ্লিনিগ্যালস হসপিটাল থেকে দেশে ফিরেন মহিউদ্দিন। পরে ২৭ নভেম্বর শুধু পরিপূর্ণ বিশ্রাম নিশ্চিত করতে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়।
১৬ নভেম্বর অসুস্থ মহিউদ্দিনকে সিঙ্গাপুরে নেওয়া হয়। সেখানে তার এনজিওগ্রাম এবং হার্টের দু’টি ব্লকে রিং বসানো হয়।
নিজ বাসায় অসুস্থ হয়ে পড়ার পর মহিউদ্দিনকে গত ১১ নভেম্বর চট্টগ্রাম নগরীর মেহেদিবাগে ম্যাক্স হাসপাতালে নেওয়া হয়। সেখানে তাকে আইসিইউতে রেখে চিকিৎসা দেওয়া হয়। পরদিন দুপুরে মহিউদ্দিনকে হেলিকপ্টারে ঢাকায় এনে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। টানা তিনবার নির্বাচিত মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরী ২০১০ সালে সিটি করপোরেশনের নির্বাচনে পরাজিত হন। এরপরও চট্টগ্রামে আওয়ামী লীগের রাজনীতির বড় অংশের নিয়ন্ত্রক তিনি।