চকরিয়ায় প্রবাসির বাড়িতে ঢুকে অস্ত্রধারীদের তান্ডব : আটক-১

hamla_1.jpg

এম.জিয়াবুল হক,চকরিয়া : চকরিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়নে আবুল কালামে নামের এক প্রবাসির বাড়িতে ঢুকে ব্যাপক তান্ডব চালিয়েছে অস্ত্রধারী দুর্বৃত্তরা। ওইসময় বাঁধা দিতে গেলে প্রবাসীর স্ত্রী ও মেয়েকে লোহার রড ও হাতুড়ি দিয়ে পিটিয়ে জখম করা হয়েছে। ঘটনার সময় হামলাকারী অস্ত্রধারীরা ওই বাড়ি থেকে নগদ ৭৫ হাজার টাকা ও ৫ ভরি র্স্বনালঙ্কারসহ প্রায় পাঁচ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে গেছে। ঘটনার সময় পরিবার সদস্যদের শোর-চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে ঘটনাস্থল থেকে ওসমান গনী নামের এক অস্ত্রধারীকে আটক করে পুলিশে দিয়েছে। রোববার (৪ ডিসেম্বর ) রাত আনুমানিক আটটার দিকে ইউনিয়নের ৮নম্বর ওয়ার্ডের সিকদারপাড়া গ্রামে ঘটেছে এ ঘটনা।
এ ঘটনায় আক্রান্ত পরিবারটির গৃহকর্ত্রী জন্নাতুল মোস্তাফা বাদি হয়ে গতকাল সোমবার চকরিয়া থানায় আটককৃত একজনসহ ৮ জনের নাম উল্লেখ্য করে আরো ৫-৬জনকে অজ্ঞাত আসামি দেখিয়ে একটি এজাহার দায়ের করেছেন।
অভিযুক্ত আসামিরা হলেন, উপজেলার বিএমচর ইউনিয়নের খঞ্জনীঘোনা এলাকার মোক্তার আহমদের ছেলে দেলোয়ার হোসেন, বরইতলী ইউনিয়নের পহরচাঁদা এলাকার আলী আহমদের ছেলে ওসমান গনী, বিএমচর খঞ্জনীঘোনা এলাকার মোক্তার আহমদ, আনোয়ার হোসেন, সাখাওয়াত হোসেন, পশ্চিম বড়ভেওলা ইউনিয়নের ইলিশিয়া এলাকার ইউছুপ খলিফা, পুর্ববড় ভেওলা ইউনিয়নের ঈদমনি এলাকার নুরুল আলম ও একই ইউনিয়নের খালখাচা পাড়া এলাকার এনামুল হক। আসামিদের মধ্যে পুলিশ তাৎক্ষনিক অভিযান চালিয়ে ওসমান গনীকে জনতার সহায়তায় ঘটনাস্থল থেকে গ্রেফতার করেছে।
আক্রান্ত পরিবারের গৃহকর্ত্রী জন্নাতুল মোস্তাফা (৪২) জানান, তাঁর স্বামী আবুল কালাম জীবিকার তাগিদে দীর্ঘদিন ধরে সৌদি আরবে রয়েছেন। তিনি চারটি মেয়ে সন্তান নিয়ে বাড়িতে বসবাস করছেন। ঘটনার দিন রোববার (৪ ডিসেম্বর) রাত আনুমানিক আটটার দিকে পরিবার সদস্যরা খাবার তৈরী করছিলেন। ওইসময় ১০-১২জনের অস্ত্রধারী লোক অতর্কিত বাড়ির দরজা ভেঙ্গে ভেতরে ঢুকে সবাইকে জিন্মি করে ফেলে।
জন্নাতুল মোস্তাফা দাবি করেন, বাড়িতে ঢুকে অস্ত্রধারীরা আলমিরা ভাঙ্গতে চেষ্টা করে। ওইসময় বাঁধা দিলে প্রথমে আমাকে ও পরে আমার মেয়ে আসমাউল হুসনাকে (২০) লোহার রড ও হাতুড়ি দিয়ে পিটিয়ে জখম করে। ঘটনার সময় আমার মেয়ের কুলে থাকা একবছর বয়সের শিশু নাতী আবদুল্লাহ কান্না করলে তাকেও থাপ্পড় মারে এক পাষন্ড।
গৃহকর্ত্রী জন্নাতুল মোস্তাফা বাদি হয়ে চকরিয়া থানায় দায়ের করা এজাহারে জানান, ঘটনার সময় তাঁর বাড়ির আলমিরা থেকে হামলাকারী অস্ত্রধারীরা নগদ ৭৫ হাজার টাকা, দুই লাখ ২০ হাজার টাকা দামের প্রায় পাঁচ ভরি স্বর্ণালঙ্কার, ৭০ হাজার টাকা দামের ১২টি শাড়ি, ১৬ হাজার টাকা দামের একটি মোবাইল সেট লুট করে নিয়ে যায়। হামলা ও লুটপাটের সময় প্রায় ৮৫ হাজার টাকার ক্রোকারীজ সামগ্রী ভেঙ্গে গেছে।
প্রবাসির বাড়িতে হামলার ঘটনার বিষয়ে জানতে চাইলে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, প্রবাসির পরিবারের সাথে প্রতিবেশি অপর একটি পরিবারের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ রয়েছে। মুলত বিরোধের জেরে পাল্টাপাল্টি মামলাও আছে। আটককৃত ওসমান গনীর বিরুদ্ধে মামলা রয়েছে। তিনি বলেন, হামলার ঘটনায় প্রবাসি পরিবারের অভিযোগটি তদন্ত করে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেওয়া হবে। #