ঢাবি ক্যাম্পাসে সাংবাদিকের ওপর হামলা : ছাত্রলীগ নেতাসহ আটক-৪

Hamla.jpg

টেকনাফ টুডে ডেস্ক : ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক নারী সাংবাদিককে উত্ত্যক্ত এবং বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রতিবেদক মাসুম বিল্লাহকে মারধরের ঘটনায় ছাত্রলীগের চার নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রব্বানী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “মঙ্গলবার রাতে ঘটনার পরপরই চারজনকে আটক করে থানায় দেওয়া হয়েছে।”
আটকরা হলেন- বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হল ছাত্রলীগের সহ-সম্পাদক ও ফার্সি বিভাগের ছাত্র আহমেদ ফয়সাল, কমিউনিকেশন ডিজঅর্ডার বিভাগের আনোয়ারুল কবির, ইংরেজি বিভাগের তোফায়েল হোসেন ও একই বিভাগের আশরাফুল ইসলাম সাকিব।
তারা সবাই বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের শিক্ষার্থী এবং বিজয় একাত্তর হল শাখা ছাত্রলীগের সভাপতি ফকির রাসেল আহমেদের অনুসারী হিসেবে পরিচিত।
মাসুম বলেন, “রাত সাড়ে ৯টার দিকে আমি ও চ্যানেল টোয়েন্টিফোরের একজন নারী সাংবাদিক বিশ্ববিদ্যালয়ের কলা ভবনের সামনে দাঁড়িয়ে কথা বলছিলাম। তখন চার-পাঁচজন এসে জানতে চায় আমরা ক্যাম্পাসের কি-না। আমরা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী বলে তাদের জানাই। এরপর তারা বলে, ফার্স্ট ইয়ার তো র‌্যাগ দেয়।
“তখন আমি বলি, আমিতো সাবেক, আমাকেও র‌্যাগ দিতে হবে? এরপর তারা ‘র‌্যাগ দিতে হবে কি হবে না, তোর কাছে জানতে হবে না’ বলে আমার উপর চড়াও হয়।”
মারধর করার পর তারা সেখান থেকে দৌঁড়ে যাওয়ার সময় মাসুম তাদের ধরার চেষ্টা করেন। বিশ্ববিদ্যালয়ের অন্য দুজন সাংবাদিক তখন হামলাকারীদের একজনকে থামায়।
পরে ছাত্রলীগ নেতারা ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বাকি তিনজনকে খুঁজে বের করে। বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির নেতারাও ঘটনাস্থল আসেন।
প্রক্টর গোলাম রব্বানী বলেন, “খবর পেয়ে প্রক্টরিয়াল বডির মাধ্যমে অন্য তিনজনকে খুঁজে বের করে শাহবাগ থানায় হস্তান্তর করা হয়েছে। তাদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।
এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “তাদের বিরুদ্ধে ছাত্রলীগের পক্ষ থেকে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।”