চকরিয়ায় বমুবিলছড়িতে ভুমি বিরোধে দুপক্ষের মধ্যে সংঘর্ষের আশঙ্কা

coxsbazar_54972_1502473886.jpg

এম.জিয়াবুল হক,চকরিয়া : চকরিয়া উপজেলার বমুবিলছড়ি ইউনিয়নে ভুমি বিরোধের জেরে দুইপক্ষের মধ্যে সংঘর্ষের আশঙ্কা দেখা দিয়েছে। এ ঘটনায় আতঙ্কিত একপক্ষ গতকাল সোমবার আইনী সহায়তা চেয়ে আগে-ভাগে চকরিয়া থানায় অভিযোগ করেছেন
অভিযোগে আক্রান্তপক্ষের অংশিদার উপজেলার বমু বিলছড়ি ইউনিয়নের ১নং ওয়র্ডের নাজেম উদ্দিন (৩৮) জানান, তার মৃত জয়নাল আবেদীন প্রকাশ জনু মিয়ার নামে ২৩৩ নং বন্দোবস্তি খতিয়ানে ১৪৮/২ দাগের এক দশমিক ৪৫ একর জমি সরকার হইতে বন্দোবস্তি মূলে প্রাপ্ত হয়ে তাঁর বিপরীতে গত ২০০৫ সালের ১৪ জুলাই সাব কবলা দলিল হয়। ওই দলিল অনুযায়ী জমির রেকর্ড চূড়ান্ত হয়ে শান্তিপূর্ণ ভাবে ভোগ দখলে রয়েছে।
নাজেম উদ্দিন অভিযোগ করেছেন, তাদের ওই জমি গুলোর লোভে পড়ে একই এলাকার কিছু লোক তপশীলোক্ত জমি জবরদখল করার চেষ্টা করে এতে নাজেম উদ্দির বাধা দিলে তাকে ও তার পরিবার পরিজনকর হত্যার হুমকি দেয়। তিনি নিরুপায় হয়ে থানা আশ্রয় নিচ্ছে বলেন।
তিনি বলেন, ইতিপূর্বে বনবিভাগ তাদের জমি দাবি করেছিল এতে তার পিতা মৃত জয়নাল আবেদীন প্রকাশ জনু মিয়া বাদী হয়ে বন বিভাগের লোকজনকে বিবাদী করে চকরিয়া সহকারী জজ আদালতে অপর ২৮০/০৫ দায়ের করেন। উক্ত মামলা বর্তমানে আদালতে চলমান আছ। জমি জবরদখলের চেষ্টা ও নাজেম উদ্দিনসহ তার পরিবারের সদস্যদের কে হুমকি ঘটনায় একই এলাকার জাফর আলম,খোরশেদ আলম,রিদুয়ানুল করিম,মোঃ ইসমাইল,আনুয়ার হোসেন বাংঙ্গালী, ও লামা পৌরসভার হাসপাতাল পাড়ার শওকতের স্ত্রী রোশন আরা বেগম,সহ ৭ জনকে বিবাদী করে নাজেম উদ্দিন বাদী হয়ে চকরিয়া থানায় একটি সাধারন ডায়েরীর আবেদন করের। এব্যাপারে প্রশাসনে হস্তেক্ষপ কামরা করেন তিনি।