শেখ হাসিনার সফল নেতৃত্বে বর্তমান সরকারের আমলে সারের জন্য কৃষককে প্রাণ দিতে হয়না- উপজেলা চেয়ারম্যান

Chakaria-Picture-24-11-17.jpg

এম.জিয়াবুল হক,চকরিয়া:
চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম বলেছেন, আওয়ামীলীগ একটি কৃষিবান্ধব সরকার। এই সরকারের আমলের সারের জন্য কৃষককে প্রাণ দিতে হয়না। কিন্তু বিএনপি-জামাত জোট সরকার আমলে টাকা দিয়ে সার কিনতে গিয়ে দেশের অনেক কৃষক প্রাণ দিয়েছেন।
তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বধীন আওয়ামীলীগ সরকার কৃষক দরদী বলেই আজ সারাদেশে কৃষক ও কৃষি ব্যবস্থার উন্নয়নে হাজার কোটি টাকা প্রনোদনা বা ভুতর্কি দিচ্ছেন। কৃষকরা আজ বিনামুলে সার বীজ পাচ্ছেন। দেওয়া হচ্ছে নানা ধরণের কৃষি উপকরন। সরকারের সফলতার একটি বড় অংশ হচ্ছে দেশের কৃষিখাত। বর্তমান সরকারের আমলে কৃষিখাতে বিশাল অর্জন সম্ভব হয়েছে। বর্তমানে দেশে খাদ্য উৎপাদনে স্বনির্ভরতা অর্জন করেছে।
বৃহস্পতিবার দুপুরে উপজেলা কৃষি সম্প্রারণ অধিদপ্তরের আয়োজনে চকরিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত কৃষকদের মাঝে বিনামুল্যে সার ও বীজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান এসব কথা বলেন।
চকরিয়া উপজেলার নবগাত উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরউদ্দিন মুহাম্মদ শিবলী নোমানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা কৃষি কর্মকর্তা মো: আতিক উল্লাহ। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা কৃষকলীগের সভাপতি ও চিরিঙ্গা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জসিম উদ্দিন, কোনাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দিদারুল হক সিকদার, উপজেলা কৃষি বিভাগের উদ্ভিদ সংরক্ষন কর্মকর্তা মো.মহিউদ্দিন। উপস্থিত ছিলেন উপ-সহকারী কৃষি কর্মকর্তা আহমদ কবির চৌধুরী, নজরুল ইসলামসহ উপ-সহকারি কৃষি কর্মকর্তা, জনপ্রতিনিধি, প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সুধীজন। অনুষ্ঠানে উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উদ্যোগে রবি শষ্য কৃষি পূণর্বাসন কর্মসূচীর আওতায় প্রায় একশত জন ক্ষুদ্র ও পান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরন করা হয়।