টেকনাফে পিএসসি পরীক্ষা চলাকালীন পাইলট হাই স্কুল মাঠে রাত্রীকালীন ফুটবল টুর্নামেন্ট : অভিভাবক মহলে বিরুপ প্রতিক্রিয়া

Teknaf-picf_20.11.jpg

নিজস্ব প্রতিনিধি :
টেকনাফে পিএসসি পরীক্ষা চলাকালীন পাইলট হাই স্কুল মাঠে রাত্রীকালীন ফুটবল টুর্নামেন্ট অনুষ্টিত হওয়ার ঘটনায় অভিভাবক সহ সচেতন মহলে বিরুপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে।
জানা যায়, ২০ নভেম্বর সোমবার রাতে টেকনাফ পাইলট হাই স্কুল মাঠে ব্যাপক ঢাকঢোল পিটিয়ে সিলভার কাপ নামে একটি নাইট ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন করা হয়েছে। সন্ধার পর থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত মহা ধুমধামে ব্যাপক লাইটিং ও মাইকিংয়ের মাধ্যমে এ টুর্নামেন্ট অনুষ্টিত হয়। প্রচুর দর্শক খেলা উপভোগ করছে। আক্রমন পাল্টা আক্রমনে স্ব স্ব দলের সমর্থকদের জয়ধ্বনি, মাইকিং ও দর্শকদের চিৎকারে এলাকায় রীতিমতো হট্টগোলের সৃষ্টি হয়েছে। এতে আশেপাশের এলাকার চলমান পিএসসি পরীক্ষার্থীদের পড়ায় অত্যন্ত ব্যাঘাত ঘটছে বলে জানিয়েছেন অভিভাবকরা। এছাড়া সামনে প্রাইমারী ও হাই স্কুলের শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষা। এমনি সময়ে পাইলট হাই স্কুলের মতো ঐতিহ্যবাহী একটি স্কুলের মাঠে আকর্ষনীয় এ টুর্নামেন্ট অনুষ্টিত হওয়ায় শিক্ষার্থীদের পড়ালেখায় অত্যন্ত ব্যাঘাত ঘটবে বলে মনে করছেন এলাকার অভিভাবক সহ সচেতন মহল। যা তাদের বার্ষিক পরীক্ষার ফলাফলে প্রভাব ফেলবে।
এছাড়া পাইলট হাই স্কুলের মতো একটি স্কুলের মাঠে পরীক্ষা চলাকালীন সময়ে কর্তৃপক্ষ কিভাবে এ টুর্নামেন্ট আয়োজনের জন্য অনুমতি প্রদান করেছেন তা নিয়েও হতবাক হয়ে পড়েছেন অভিভাবকরা।
এতে আশেপাশের এলাকায় শুধু নই দুর দুরান্তের শিক্ষার্থীদের মাঝেও এর প্রভাব পড়বে বলে আশংকা করছেন অভিভাবক মহল। এছাড়া অনেক শিক্ষার্থী রাতে পড়ালেখা বাদ দিয়ে খেলা দেখতে চলে আসবে বলে আশংকা করছেন তারা।
এলাকার একজন সচেতন অভিভাবক মোঃ ইউছুপ জানান, সামনে সকল শ্রেনীর বার্ষিক পরীক্ষা আর রাতের বেলা ছাত্র-ছাত্রীরা পড়ালেখা করে থাকে, এই সময়ে স্কুল মাঠে টুর্নামেন্ট আয়োজন করাটা সঠিক হয়নি।
অপর একজন পিএসসি পরীক্ষার্থীর পিতা মো: আলম পুতু জানান, পরীক্ষা চলাকালীন টুর্নামেন্ট আয়োজন করে টুর্নামেন্ট আয়োজক ও স্কুল কর্তৃপক্ষ দায়িত্বজ্ঞানহীন পরিচয় দিয়েছেন।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হোসেন সিদ্দিকের কাছে জানতে চাইলে তিনি জানান, টুর্নামেন্টটি অনুষ্টানের ব্যাপারে কোন অনুমতি নেওয়া হয়নি। অভিভাবকরা যদি এই ব্যাপারে অভিযোগ করেন তবে টুর্নামেন্ট বন্ধ করার ব্যবস্থা নেওয়া হবে।