চকরিয়ায় মহাসড়কে পাচারকালে ইয়াবাসহ নোহাগাড়ী জব্ধ: চালকসহ দুইজন গ্রেফতার

Chakaria-Picture-12-11-2017.jpg

এম.জিয়াবুল হক, চকরিয়া :
চকরিয়ায় ফের হাইওয়ে পুলিশের তল্লাসি অভিযানে পাচারকালে ইয়াবা বড়িসহ একটি নোহা মাইক্রোবাস জব্দ করা হয়েছে। এসময় গ্রেফতার করা হয়েছে চালকসহ দুইজনকে। গতকাল রোববার সকাল আনুমানিক দশটার দিকে মহাসড়কের চকরিয়া উপজেলার বানিয়ারছড়াস্থ মহেশখালী পাড়ার আমতলী এলাকায় হাইওয়ে পুলিশ গাড়িটি আটকের পর দুইজনকে গ্রেফতার করতে সক্ষম হন।
গ্রেফতারকৃত পাচারকারীরা হলেন, নওগাঁ জেলার পতœীতলা উপজেলার পালশা এলাকার অহির মন্ডলের ছেলে নোহা মাইক্রোবাসের চালক অহিদুল ইসলাম ওরফে ওরায়দুল (২৮) ও তাঁর সহযোগি একই উপজেলার পতœীতলা পৌরসভা ৩নম্বর ওয়ার্ডের আফজাল হোসেনের ছেলে আখতারুল ইসলাম (৩৬)।
চিরিঙ্গা হাইওয়ে পুলিশের আইসি মো.নুরে আলম বলেন, গতকাল সকালে প্রতিদিনের মতো এএসআই সুমন পাঠোয়ারীসহ হাইওয়ে পুলিশের একটিদল মহাসড়কে দায়িত্ব পালন করছিলেন। সকাল দশটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন কক্সবাজার থেকে একটি নোহা মাইক্রোবাসে করে ইয়াবার একটি চালান পাচার করা হচ্ছে। তিনি বলেন, তাৎক্ষনিক হাইওয়ে পুলিশের সদস্যরা কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়া উপজেলার বানিয়ারছড়াস্থ মহেশখালী পাড়ার আমতলী নামক এলাকায় তল্লাসি চৌকি বসিয়ে কক্সবাজার থেকে চট্রগ্রামগামী সাদা রংয়ের ওই নোহা মাইক্রোবাসটি (ঢাকামেট্রো-চ-১৩-৪৫৬৯) সিগন্যাল দিয়ে থামান। পরে গাড়িটির ইঞ্জিল বক্স তল্লাসি করে ২টি প্যাকেট মোড়ানো অবস্থায় ৩৪২পিস ইয়াবা বড়ি উদ্ধার করা হয়। আইসি বলেন, এসময় পাচারকাজে ব্যবহৃত নোহা মাইক্রোবাসসহ দুইজনকে গ্রেফতার করা হয়।
চকরিয়া থানার ওসি মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, চিরিঙ্গা হাইওয়ে পুলিশ অভিযানে উদ্ধারকৃত ইয়াবা ও ব্যবহৃত গাড়িসহ দুইজনকে থানায় সৌর্পদ করা হয়েছে। এ ঘটনায় হাইওয়ে পুলিশের এএসআই সুমন পাঠোয়ারী বাদী হয়ে গতকাল বিকালে চকরিয়া থানায় মাদক আইনের সংশ্লিষ্ট ধারায় একটি মামলা রুজু করেছেন।