শাইনপুকুর ও জিল বাংলা লভ্যাংশ দেবে না

sin-20171025210504.jpg

টেকনাফ টুডে ডেস্ক:পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি শাইনপুকুর সিরামিকস ও জিল বাংলা সুগার মিলস ২০১৭ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের কোনো ধরনের লভ্যাংশ দেবে না। বুধবার কোম্পানি দুটির পর্ষদ সভায় এ সিদ্ধান্ত হয়। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।
সূত্র জানায়,৩০জুন সমাপ্ত হিসাব বছরে শাইনপুকুর সিরামিকসের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬ পয়সা। একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৮ টাকা ৩৭ পয়সা। কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ১৫ নভেম্বর নির্ধারণ করা হয়েছে। ‘জেড’ক্যাটাগরির শাইনপুকুর ২০০৮ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়।
এদিকে জিল বাংলা সুগার মিলস লিমিটেড ৩০ জুন সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য কোনো লভ্যাংশ ঘোষণা করেনি। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ৫৪ টাকা ৯ পয়সা। একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৪১৮ টাকা ৩ পয়সা।
কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৬ নভেম্বর। জেড ক্যাটাগরির জিল বাংলা ১৯৮৮ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়।