পাকিস্তানে নির্বাচন নির্ধারিত সময়েই

abbasi-20171024120408.jpg

টেকনাফ টুডে ডেস্ক:নির্ধারিত সময়েই পাকিস্তানের সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে প্রত্যয় ব্যক্ত করেছেন প্রধানমন্ত্রী শহীদ খাকান আব্বাসী। নির্বাচনের আগেই পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন) সরকার সব উন্নয়নমূলক প্রকল্প শেষ করবে বলেও উল্লেখ করেন তিনি।
আব্বাসি বলেন, আগামী বছর নির্ধারিত সময়ের মধ্যেই পরবর্তী সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। এজন্য পিএমএল-এনের মেয়াদ শেষ হওয়া পর্যন্ত বিরোধী রাজনৈতিক দলগুলোকে অপেক্ষা করার পরামর্শ দিয়েছেন তিনি।
ডনের এক খবরে জানানো হয়েছে, সোমবার এক সাক্ষাৎকারে আব্বাসি বলেন, ২০১৮ সালেই পরবর্তী নির্বাচন অনুষ্ঠিত হবে বলে আমি শতভাগ নিশ্চিত।
২০১৮ সালে মেয়াদ শেষে পিএমএল-এন সরকার একটি উন্নত, সমৃদ্ধ এবং সুরক্ষিত পাকিস্তান রেখে যাবে বলেও উল্লেখ করেন আব্বাসি। তিনি বলেন, উন্নয়নমূলক প্রকল্পগুলো সম্পন্ন করে পরবর্তী সরকারের জন্য একটি সুন্দর দিক নির্দেশনা নিশ্চিত করে যাব আমরা।
পরবর্তী নির্বাচনে কারা বিজয়ী হবেন তা জনগণের হাতেই নির্ভর করছে তাই সে পর্যন্ত নিজেদের ভাগ্য নির্ধারণের আগে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের প্রধান ইমরান খানকে ধৈর্য্য ধরারও পরামর্শ দিয়েছেন তিনি।
গত জুলাই মাসে পানামা পেপার্স কেলেঙ্কারির প্রমাণিত হওয়ায় প্রধানমন্ত্রী হিসেবে তাকে অযোগ্য ঘোষণা করেন সুপ্রিম কোর্ট। নওয়াজ শরিফ এবং পরিবারের অভিযুক্তদের কারাগারেও যেতে হতে পারে।
তবে এখনও পাকিস্তান মুসলিম লীগে এখনও নিজের আধিপত্য বজায় রেখেছেন নওয়াজ এবং তার হারানো পদে শূন্য আসনে উপ-নির্বাচনে জয়ী হন তার স্ত্রী কুলসুম নওয়াজ। এছাড়া নিজের এবং পরিবারের সদস্যদের বিরুদ্ধে যে সব অভিযোগ আনা হয়েছে তা বরাবরই অস্বীকার করে আসছেন সাবেক এই পাক প্রধানমন্ত্রী।