নৌবাহিনী ৩২তম জাতীয় বয়স ভিত্তিক সাঁতার ও ডাইভিং প্রতিযোগিতা সমপন্ন

1-3.jpg

বিশেষ প্রতিবেদক:২১টি নতুন জাতীয় রেকর্ডের মধ্য দিয়ে ৩২তম জাতীয় বয়স ভিত্তিক সাঁতার ও ডাইভিং প্রতিযোগিতা-২০১৭ আজ ২৪ অক্টোবর ঢাকার মিরপুরস্থ সৈয়দ নজরুল ইসলাম জাতীয় সুইমিং কমপ্লেক্সে সমাপ্ত হয়েছে। প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে নৌবাহিনী প্রধান ও বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সভাপতি এডমিরাল নিজামউদ্দিন আহমেদ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। গত ২২ থেকে ২৪ অক্টোবর পর্যন্ত অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় দেশের প্রত্যন্ত অঞ্চল হতে ৩৬টি ক্লাবের ১হাজার সাঁতারু অংশগ্রহণ করে। অংশগ্রহণকারীদের মধ্যে ৫০জনেরও বেশি প্রতিযোগি রয়েছেন,যারা সেরা সাঁতারুর খোঁজে প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন। দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে সাঁতারু বাছাই কার্যক্রমের ফলে সাঁতারের এই উন্নয়ন সম্ভব হয়েছে।
সাঁতার ও ডাইভিং প্রতিযোগিতায় তিন দিনে সাঁতারে ১০০টি ইভেন্টের মধ্যে ২১টি ইভেন্টে ও ড্রাইভিং প্রতিযোগিতায় ৩টি নতুন জাতীয় রেকর্ড হয়। প্রতিযোগিতায় বিকেএসপি ৪২টি স্বর্ণ,৪০টি রৌপ্য ও ৪২টি ব্রোঞ্জ পদক পেয়ে চ্যাম্পিয়ন এবং বাংলাদেশ আনসার ২৪টি স্বর্ণ,১৯টি রৌপ্য ও ২০টি ব্রোঞ্জ পদক পেয়ে রানার্স আপ হয়। ছেলেদের মধ্যে শ্রেষ্ঠ সাঁতারু হিসেবে বিকেএসপির জাহিদুল ইসলাম দুটি নতুন জাতীয় রেকর্ডসহ মোট আটটি স্বর্ণ পদক এবং মেয়েদের মধ্যে গোপালগঞ্জ সুইমিং ক্লাবের জোনায়না আহমেদ আটটি নতুন জাতীয় রেকর্ডসহ মোট ১০টি স্বর্ণ পদক লাভ করে উভয়েই শ্রেষ্ঠ সাঁতারু হিসেবে বিবেচিত হওয়ার গৌরব অর্জন করে।
উক্ত সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উল্লেখযোগ্য সংখ্যক সাঁতারু এবং বিপুল সংখ্যক দর্শক উপস্থিত থেকে প্রতিযোগিতা উপভোগ করেন।